ভারতে ১০৪.০৪-কোটির ঊর্ধ্বে টিকাকরণ, কোভিড-পরীক্ষাও নতুন মাইলফলকে

নয়াদিল্লি, ২৮ অক্টোবর (হি.স.): ভারতে ১০৪.০৪-কোটির গণ্ডি ছাড়িয়ে গেল করোনাভাইরাসের টিকাকরণ। দেশব্যাপী টিকাকরণ অভিযানে বিগত ২৪ ঘন্টায় করোনার ভ্যাকসিন পেয়েছেন ৪৯ লক্ষ ০৯ হাজারের বেশি প্রাপক। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত মোট ১,০৪,০৪,৯৯,৮৭৩ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। বিগত ২৪ ঘন্টায় টিকা দেওয়া হয়েছে ৪৯ লক্ষ ০৯ হাজার ২৫৪ জনকে।
ভারতে ৬০.৪৪-কোটির ঊর্ধ্বে পৌঁছে গেল করোনা-পরীক্ষার সংখ্যা। বৃহস্পতিবার সকালে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, ২৭ অক্টোবর সারা দিনে ভারতে ১২,৯০,৯০০ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে করোনা-স্যাম্পেল টেস্ট করা হয়েছে। সবমিলিয়ে ভারতে করোনা-টেস্টের সংখ্যা ৬০,৪৪,৯৮,৪০৫-এ পৌঁছে গিয়েছে। পরীক্ষিত ১২,৯০,৯০০ জনের মধ্যে বিগত ২৪ ঘন্টায় ভারতে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৯৫ জন।

ভারতে এই মুহূর্তে সাপ্তাহিক সংক্রমণের হার ১.১৯ শতাংশ এবং দৈনিক সংক্রমণের হার ১.২৫ শতাংশ। আরোগ্যের হার ৯৮.২০ শতাংশ, ২০২০ সালের মার্চ থেকে সর্বোচ্চ। সক্রিয় রোগীর সংখ্যা ১,৬০,৯৮৯, ২৪৩ দিনের মধ্যে সর্বনিম্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *