BRAKING NEWS

Mass dharna by congress : বাংলাদেশ হিন্দু মন্দিরে হামলা, আগরতলা কংগ্রেস ভবনের সামনে দলের পক্ষ থেকে ৮ ঘন্টার গণ ধর্না

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৮ অক্টোবর।। বাংলাদেশ হিন্দু মন্দিরে হামলার ঘটনার রেশ টেনে ত্রিপুরায় হিন্দু মুসলমান উভয় ধর্মীয় সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আগরতলা কংগ্রেস ভবনের সামনে দলের পক্ষ থেকে ৮ ঘন্টার গণ ধর্না সংগঠিত করা হয়। হিন্দু-মুসলমান উভয় ধর্মীয় সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠান এবং বাড়িঘরের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছে কংগ্রেস দল। বাংলাদেশ দুর্গাপূজার সময় হিন্দু মন্দিরে মৌলবাদী সন্ত্রাসবাদদের হামলা ও ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে আমাদের রাজ্য ও নানা হিংসাত্মক কার্যকলাপের সংগঠিত হচ্ছে। এ ধরনের ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে কংগ্রেস দল। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তা নিশ্চিত করতে এবং এসব হিংসাত্মক ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে কংগ্রেস দলের পক্ষ থেকে রাজ্য সরকার এবং প্রশাসনের কাছে জোরালো দাবি জানানো হয়েছে।ধর্মীয় সুড়সুড়ি এবং হিংসাত্মক কার্যকলাপ বন্ধ করার দাবিতে বৃহস্পতিবার কংগ্রেস ভবনের সামনে আট ঘণ্টার গণ ধর্না সংগঠিত করা হয়।


গণ ধর্না মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি বিরজিৎ সিনহা বলেন বাংলাদেশের ঘটনার রেশ টেনে আমাদের রাজ্যে যেভাবে মিছিল করে নানা হিংসাত্মক কার্যকলাপের সংগঠিত করে চলেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে। বিরজিত বাবু বলেন শুধু মুসলিম ধর্মাবলম্বীদের মন্দির কিংবা বাড়িঘরে হামলা হুজ্জোতি সংঘটিত হচ্ছে না, হিন্দুদের ধর্মীয় প্রতিষ্ঠান এবং দোকানপাট ও বাড়িঘরে হামলা সংগঠিত হচ্ছে। এ ধরনের সাম্প্রদায়িক কার্যকলাপ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। প্রসঙ্গক্রমে তিনি বলেন কৈলাশহর এর একটি বাড়িতে হামলার ঘটনার বিস্তারিত তথ্য সিসিটিভি ফুটেজে ধরা পরেছে।

সেই তথ্যের ভিত্তিতে অভিযুক্ত যুবকের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করার জন্য তিনি রাজ্য সরকারের কাছে দাবি জানিয়েছেন।প্রদেশ কংগ্রেসের সভাপতি বলেন ভারত বর্ষ একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। ভারতের পবিত্র সংবিধানে সকল ধর্মের সমান অধিকার ও মর্যাদা দেওয়া হয়েছে। ধর্মীয় ইস্যুকে কেন্দ্র করে কোনো ধরনের হিংসাত্মক কার্যকলাপের সংঘটিত হলে সংবিধানের অবমাননা হবে। স্বাভাবিক কারণেই যাতে তারা যেকোনো ধরনের হিংসাত্মক কার্যকলাপের সংঘটিত না হয় সে বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে রাজ্য সরকারের প্রতি কংগ্রেস দলের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। পাশাপাশি রাজ্যের শান্তিকামী উভয় অংশের জনগণকে শান্তি ও সম্প্রীতির পরিবেশ বজায় রাখতে কংগ্রেস দলের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *