BRAKING NEWS

সদ্যজাত ৯ দিনের শিশুর রক্ত পাল্টিয়ে দক্ষিন জেলায় বিশেষ নজির স্থাপন করলেন জেলা হাসাপাতালের শিশু বিশেষজ্ঞ চিকিৎসক

শান্তিরবাজার, ৭ ফেব্রুয়ারি (হি. স.) : দক্ষিন জেলার শান্তির বাজার জেলা হাসাপাতলে বিগত দিনে বিভিন্ন চিকিৎসা পরিষেবায় সাফল্য অর্জন করেছে জেলাহাসপাতালের চিকিৎসকরা। বর্তমান সময়ে সদ্যজাত ৯ দিনের শিশুর রক্ত পাল্টিয়ে সমগ্র দক্ষিন জেলায় বিশেষ সাফল্য অর্জন স্থাপন করল ।

জানা যায় বিলোনিয়া মহকুমার বর পাথরি এলাকার এক সদ্যজাত ৯ দিনের শিশু রোগে আক্রান্ত হয়ে শিশু বিশেষজ্ঞ ডাক্তার প্রসনজিৎ দাসের নিকট আসে। শিশুর পরিবারের লোকজন খোবই গরীব পরিবারের। তাই শিশুর পরিবারের লোকজন শিশুটিকে নিয়ে উন্নত চিকিৎসা পরিষেবার জন্য অনত্র যাবার পথ নাদেখে শান্তির বাজার জেলা হাসাপাতলে চিকিৎসা পরিষেবা নিতেচান। এই অবস্থায় অসহায় পরিবারের পাশে দারালো শান্তির বাজার জেলা হাসপাতালের শিশু বিশেষজ্ঞ চিকিৎসক ডাক্তার প্রসনজিৎ দাস। তিনি দায়িত্বনিয়ে সদ্যজাত শিশুর শরিরের সমগ্র রক্ত পাল্টিয়ে শিশুটিকে নতুন জীবন দান করল। লোকজন চিকিৎসকে ভগবান বলে মনেকরেন। শিশু বিশেষঞ্জ চিকিৎসক ডাক্তার প্রসনজিৎ দাস অসহায় পরিবারের পাশে দারিয়ে শিশুটিকে নতুন জীবন দান করে ভগবানের ভূমিকা পালন করেন বলে জানান পরিবারের লোকজন। ওনারা চিকিৎসক প্রসনজিৎ দাসকে ধন্যবাদ জানান।
শিশুর পরিবারের লোকজন জানান বর্তমানসময়ে শিশুটি ভালো রয়েছে এবং ডাক্তার প্রসনজিৎ দাস প্রতিনিয়ত শিশুটিকে দেখাশুনা করছেন। এই চিকিৎসা পরিষেবা নিয়ে চিকিসক প্রসনজিৎ দাস জানান দক্ষিন জেলায় এই ধরনের চিকিৎসা প্রথমবারের মতো হয়েছে। বিগতদিনে শুধুমাত্র রক্ত দিয়ে রুগিকে চিকিৎসা পরিষেবা দেওয়া হত বর্তমান সময়ে এই প্রথমবারের মতো শিশুর শরিরে রক্ত পাল্টানো হয়েছে। তিনি এই কাজের জন্য শান্তির বাজার জেলা হাসাপাতালের অন্যান্য চিকৎসক, স্বাস্থ্য পরিষেবার সাথে যুক্ত কর্মীরা ও রাতের বেলায় শিশুটির জন্য যে ব্যক্তি রক্তদানে এগিয়ে আসেন উনাকে বিশেষ ধন্যবাদ জানান। শিশু চিকিৎসকের এইধরনের সাফল্যে খুবই খুশি সমগ্র দক্ষিন জেলার লোকজনেরা। প্রসনজিৎ দাসের উপস্থিতিতে শান্তির বাজার জেলাহাসপাতলে চিকিৎসা পরিষেবা আরেকধাপ এগিয়ে গেলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *