BRAKING NEWS

JP Nadda praises Prime Minister : আমেরিকা ফেরত প্রধানমন্ত্রী মোদীর প্রশংসায় জেপি নাড্ডা

নয়াদিল্লি, ২৬ সেপ্টেম্বর (হি.স) : আমেরিকা সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর দেশে ফেরার পরই গেরুয়া শিবিরের তরফে তাঁকে জমকালো অভ্যর্থনা জানানো হল। রীতিমতো ঢোল ও কাড়া-নাকাড়া সহযোগে তাঁকে অভিনন্দন জানানো হয়। প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা। বিমানবন্দরে ভক্তদের সামনে তিনি প্রশংসায় ভরিয়ে দেন মোদীকে।

তিন দিনের সফরশেষে মোদীর প্রত্যাবর্তনের পরে উচ্ছ্বসিত নাড্ডা বলেন, ”প্রধানমন্ত্রীর আমেরিকা সফর থেকে প্রমাণ হল মোদীর নেতৃত্বে ভারতকে অন্য চোখে দেখতে শুরু করেছে বিশ্ব। কীভাবে সন্ত্রাস ও জলবায়ুর পরিবর্তনের মতো বিষয়ে সমাধান খুঁজতে সকলকে নিয়ে এগিয়ে চলা যায় সে ব্যাপারে ভারতকে বিশ্বনেতা হিসেবে প্রতিষ্ঠা করেছেন উনি। কোটি কোটি ভারতীয়র তরফে আমরা ওঁকে স্বাগত জানাতে এসেছি।” শনিবার রাষ্ট্রসংঘের সাধারণ সভায় মোদীর ভাষণেরও উচ্ছ্বসিত প্রশংসা করেন নাড্ডা। জানিয়ে দেন, শনিবার প্রধানমন্ত্রীর ভাষণ গোটা দেশকে গর্বিত করেছে।


প্রসঙ্গত, তিনদিনের এই সফরের মধ্যে অন্যতম ছিল রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ভাষণ। এছাড়াও মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক। জো বাইডেন মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পরে এই প্রথম তাঁর সঙ্গে সাক্ষাৎ হয় প্রধানমন্ত্রীর। ওভাল অফিসে প্রায় ঘণ্টাখানেক আলোচনা করলেন দুই রাষ্ট্রপ্রধান। করোনা মহামারী, বাণিজ্য, জলবায়ু পরিবর্তন ও কোয়াড-সহ একাধিক বিষয়ে আলোচনা হয়। পাশাপাশি শীর্ষস্থানীয় মার্কিন সংস্থাগুলির উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী। এছাড়াও এই প্রথম অনলাইনে নয়, সরাসরি কোয়াড বৈঠকেও যোগ দিতে দেখা গিয়েছে তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *