BRAKING NEWS

Attack on Nursing Home : ধর্মনগরের তক্ষশিলা নার্সিংহোমে চিকিৎসার গাফিলতির অজুহাত দেখিয়ে হামলা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২২ সেপ্টেম্বর।। ধর্মনগরের তক্ষশিলা নার্সিংহোমে চিকিৎসার গাফিলতির অজুহাত দেখিয়ে হামলা চালানো হয়েছে। চিকিৎসার গাফিলতির অজুহাত দেখিয়ে বেসরকারী নার্সিং হোমে হামলা চালায় রোগির আত্মীয় পরিজনরা।ঘটনা মঙ্গলবার ধর্মনগর তক্ষশিলা নার্সিং হোমে। হামলার খবর পেয়ে ঘটনাস্থল‍ে ছুটে আসে ধর্মনগর থানার পুলিশ। ঘটনার বিবরনে জানা যায়, উত্তর জেলার দিগলবাকস্থিত ধর্মনগর বেসরকারী নার্সিং হোম তক্ষশিলাতে শারীরিক সমস‍্যা নিয়ে ভর্তী হন কদমতলা থানা এলাকার জনৈক রাজ কুমার শর্মা নামের এক রোগী।রোগীর স্ত্রী যোগমায়া শর্মা অভিযোগ করে বলেন,গত আট সেপ্টেম্বর এই নার্সিং হোমে তার স্বামীর একটি আপারেশন হয়।

আপারেশন করার পর রোগী সামান‍্য সুস্থ‍্ হলে চৌদ্দ সেপ্টেম্বর তাকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু রোগী বাড়ি যাবার পর তার শারীরিক সমস‍্যা বেড়ে যায়। শাররিক সমস‍্যা বেড়ে যাবার পর রোগীর আত্মীয় পরিজনরা তাকে পুনরায় সতেরো সেপ্টেম্বর এই নাসিং হোমে নিয়ে এলে তাকে আই সি ইউ তে রাখা হয়। রোগীর স্ত্রী অভিযোগ করে বলেন, এরপর নার্সিংহোমের চিকিৎসক ও কর্মীরা রোগীকে দেখতে দিচ্ছে না। পাশাপাশি কেন রোগীর এই অবস্তা হল তারও কোন উওর দিচ্ছে না চিকিৎসক সহ অন‍্যান স্বাস্থ‍্য কর্মীরা।তারই সূত্র ধরে নার্সিংংহোমর কর্মীদের সাথে রোগীর আত্মীয় পরিজনদের মধ‍্যে বাকবিতন্ডা শুরু হয়।

এক সময় রোগির পরিজনরা নার্সিংহোম চত্ত্বর ঘেরাও করে হই হুল্লোড় ও হামলা শুরু করে। নার্সিং হোমের সামনে চিকিৎসকের গাড়িতে হামলা চালানো হয় বলে নার্সিং হোম কতৃপক্ষের অভিযোগ।এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ধর্মনগর থানা থেকে ছুটে আসে বিশাল পুলিশ বাহিনি। পুলিশ ঘটনা স্থলে ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এদিকে হাসপাতালের চিকিৎসক তপন শর্মা জানান,তিনি রোগীর আপারেশন করে অনেকটা সুস্ত করে রোগীকে ছুটি দেন।তারপর রোগী বাড়িতে গিয়ে কি করেছে তা তিনি বলতে পারবেন না। এই ঘটনার পর রোগীর আত্মীয় পরিজনরা গতকাল রাত্রিবেলা রোগীকে এক প্রকার জোর করে হাসপাতাল থেকে নিয়ে চলে যায়। নার্সিংহোম এর তরফে এই ঘটনায় একটি লিখিত অভিযোগ জানানো হয়েছে ধর্মনগর থানায়। ঘটনার সুষ্ঠু তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *