BRAKING NEWS

করিমগঞ্জ কলেজের পদার্থবিদ্যা বিভাগে জাতীয় বিজ্ঞান দিবস উদ্‌যাপন

করিমগঞ্জ (অসম), ২৮ ফেব্রুয়ারি (হি.স.) : প্রতি বছরের মতো এবারও করিমগঞ্জ কলেজের পদার্থবিদ্যা বিভাগের ছাত্রছাত্রীরা জাতীয় বিজ্ঞান দিবস উদ্‌যাপন করেছেন। স্যার সিভি রামনের প্রতিকৃতিতে মাল্যদানের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এর পর স্যার সিভি রামনের জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন বিভাগের অধ্যাপক আব্দুল আজিজ এবং ড. সুচিস্মিতা দত্ত সরকার।

লক্ষ্যে অবিচল থেকে স্যার সিভি রামনের নিরলস বিজ্ঞান সাধনা, তাঁর নিখাদ জাতীয়তাবোধের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে বক্তারা ছাত্রছাত্রীদের বিজ্ঞানের উদার ভাবধারায় নিজেদেরকে নির্মাণ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় মডেল কলেজের পদার্থবিদ্যার অধ্যাপক ড. প্রীতিভাজন ব্যক্তি। তিনি এবারের জাতীয় বিজ্ঞান দিবসের মূল বিষয় ‘বৈশ্বিক উন্নয়নে বিজ্ঞানের বিশ্বজনীনতা’-র উপর বক্তব্য পেশ করেন।
বিভাগের ছাত্রছাত্রী মনোবীণা নাথ, দীক্ষিতা গোস্বামী, রিশভরঞ্জন রায়, প্রতীক দাস স্যার সিভি রামন এবং পদার্থবিজ্ঞানের সাম্প্রতিক অগ্রগতির বিভিন্ন বিষয় নিয়ে বক্তৃতা পেশ করেন। সেই সঙ্গে আঙ্কিতা চক্রবর্তী, জেবা তাসমিন খানম, পূর্ণালী দাস, কুমকুম আহমদ অনুপম, সুদিপ্তা নাথ সহ বিভাগের অন্যান্য ছাত্রছাত্রী পদার্থবিদ্যার বিভিন্ন বিষয়ের ওপর পোস্টার উপস্থাপন করেন। স্বাগত ভাষণ এবং সম্পূর্ণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী সুদীপ্তা নাথ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক ড. নির্মলকুমার সরকার, রজতশুভ্র পাল, ড. সুজিৎ তিওয়ারি, ড. সুস্মিতা পাল, অমিত পাল, বিভাগীয় প্রধান ড. সব্যসাচী রায় সহ বিভাগের সাম্মানিক পাঠক্রমের সকল ছাত্রছাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *