সোনু সুদের বিরুদ্ধে ২০ কোটি টাকা কর ফাঁকি দেওয়ার অভিযোগ আয়কর দফতরের

মুম্বই, ১৮ সেপ্টেম্বর (হি.স) : বলি অভিনেতা সোনু সুদের অফিস ও বাড়িতে হানা দেয় আয়কর দফতর। গত তিনদিনে তাঁর বাড়ি ও অফিসের তল্লাসির পর শনিবার আয়কর বিভাগের তরফ থেকে জানানো হয়েছে, ২০ কোটি টাকা আয়কর ফাঁকি দিয়েছেন অভিনেতা।

আয়কর বিভাগের তরফ থেকে জানানো হয়েছে, শুধুমাত্র কর ফাঁকিই নয়,একটি ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মের জন্য বিদেশ থেকে ২.১০ কোটি টাকা অনুদান নিয়েছেন তিনি। এর দ্বারা বৈদেশিক অনুদান নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করেছেন সোনু, এমনটাই অভিযোগ। তদন্তে উঠে এসেছে নানা চাঞ্চল্যকর তথ্য। ২০ টি এমন লেনদেনের হদিশ পেয়েছে আয়কর দফতরের অফিসাররা যেখানে ব্যবহার করা হয়েছে ভুয়ো ঠিকানা। এছাড়াও নগদ টাকার বিনিময়ে ইস্যু করা হয়েছে বেশ কয়েকটি চেক। কর ফাঁকি দেওয়ার উদ্দেশ্যেই বিভিন্ন পেশাগত পারিশ্রমিককে লোন হিসাবে দেখানো হয়েছে বলেও অভিযোগ। সব মিলিয়ে ২০ কোটি টাকা কর ফাঁকি দিয়েছে সোনুর সংস্থা।
সোনুর বিরুদ্ধে অভিযোগ, করোনা অতিমারিতে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছিলেন সোনু সুদ। রাতারাতি জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যান এই অভিনেতা। গত বছর জুলাইয়ে একটি নন প্রফিট চ্যারিটি ফাউন্ডেশনের সূচনা করেন অভিনেতা। সেই এনজিওতে এখনও পর্যন্ত অনুদান জমা পড়েছে ১৮ কোটি টাকা। যাঁর মধ্যে ১.৯ কোটি টাকা ব্যবহার করা হলেও বাকি টাকা এখনও রয়েছে সেই সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এই ঘটনায় ইতিমধ্যেই সরব হয়েছে আম আদমি পার্টি ও শিবসেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *