BRAKING NEWS

Engineering Day was celebrated : সঠিক সময়ে কাজ না করলে সরকারি কর্মসূচি কোনভাবেই বাস্তবায়িত হবে না : মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৫ সেপ্টেম্বর।। রাজধানী আগরতলা শহরের প্রাচ্য ভারতী দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ে স্টেট ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশনের উদ্যোগে ৫৪ তম ইঞ্জিনিয়ারিং দিবস পালন করা হয়। দিবসের আনুষ্ঠানিক সূচনা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। রাজ্যের উন্নয়নমূলক কর্মসূচি যথা সময়ে সম্পন্ন করার জন্য ইঞ্জিনিয়ার সহ সকল স্তরের কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

বুধবার স্টেট ইঞ্জিনিয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে প্রাচ্য ভারতে দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ে আয়োজিত৫৪ তম ইঞ্জিনিয়ার দিবস পালন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন নিস্টার সঙ্গে কাজ করলে যেকোন কাজ নির্ধারিত সময়ে সম্পন্ন করা সম্ভব। মুখ্যমন্ত্রী আরও বলেন সরকার বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করে থাকে।সরকারের গৃহীত কর্মসূচি সঠিক সময়ে বাস্তবায়ন করার দায়িত্ব ইঞ্জিনিয়ার সহ অন্যান্য দায়িত্বপ্রাপ্ত কর্মীদের। তারা সঠিক সময়ে কাজ না করলে সরকারি নিহিত কর্মসূচি কোনভাবেই বাস্তবায়িত হবে না। যারা এসব কাজ বিরক্ত করছে তাদের চিহ্নিত করতে হবে।

এ ধরনের কাজ কর্মের মধ্য দিয়ে সরকারের এবং ইঞ্জিনিয়ারদের সংগঠনের বদনাম করা হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন। প্রসঙ্গক্রমে মুখ্যমন্ত্রী বলেন বাম সরকারের আমলে ২০১৬ সালে আইএনএস হাসপাতাল সংলগ্ন এলাকায় বিধায়ক আবাসন তৈরির কাজ হাতে দেওয়া হয়েছিল। কিন্তু কাজ সময়ে শেষ করা হয়। কোথাও নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ তাহলে এর জন্য কে দায়ী বা কেন বিলম্বিত হচ্ছে সেগুলো খুঁজে বের করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।স্টেট ইঞ্জিনিয়ার এসোসিয়েশন ইঞ্জিনিয়ার দিবস পালনের পাশাপাশি সামাজিক কর্মসূচি গ্রহণ করেছে। সংগঠন সারা বছরই নানা সামাজিক কর্মসূচি পালন করে আসছে বলেও সংগঠনের নেতৃবৃন্দ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *