BRAKING NEWS

Arvind Kejriwal has been elected national convener : টানা তিনবার আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক হিসেবে নির্বাচিত অরবিন্দ কেজরিওয়াল

নয়াদিল্লি, ১২ সেপ্টেম্বর (হি.স) : এনিয়ে টানা তিনবার আম আদমি পার্টির(আপ) সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল জাতীয় আহ্বায়ক হিসেবে নির্বাচিত হলেন। রবিবার দলের জাতীয় এক্সিকিউটিভ কমিটির মিটিংয়ে অরবিন্দ কেজরিওয়ালের নাম চূড়ান্ত করা হয়। প্রসঙ্গত, ২০১৬ সালের এপ্রিল মাসে তিনি দ্বিতীয়বারের জন্য দলের জাতীয় আহ্বায়ক পদে নির্বাচিত হয়েছিলেন। প্রতি তিন বছর অন্তর দলের এই পদের নির্বাচন হয়ে থাকে।

কিন্তু ২০১৯ সালের লোকসভা নির্বাচন এবং ২০২০ সালের দিল্লি বিধানসভা নির্বাচনের কারণে ওই পদের মেয়াদ কাল ২০২০ সাল পর্যন্ত বর্ধিত করা হয়। কিন্তু দেশজুড়ে মহামারীর কারণে ২০২০ সালে দলের জাতীয় পরিষদের বৈঠক অনুষ্ঠিত হয়নি। এই কারণে এবছরের জাতীয় পরিষদের বৈঠক অনুষ্ঠিত হয় এবং সর্বসম্মতিক্রমে জাতীয় সংসদের মেয়াদ তিন বছরের জায়গায় পরিবর্তে পাঁচ বছর করা হয়েছে। উল্লেখ্য, দলের ৩৪ জন সদস্যকে নিয়ে গঠিত জাতীয় এক্সিকিউটিভ কমিটির মিটিং অনুষ্ঠিত হয় এবং সেই মিটিং-এ অরবিন্দ কেজরিওয়ালকে পুনরায় দলের জাতীয় আহ্বায়ক হিসেবে নির্বাচিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *