BRAKING NEWS

Rajya Sabha will have one seat : পশ্চিমবঙ্গ, কেরল ও মহারাষ্ট্রে রাজ্যসভার একটি করে আসনের ভোট ২৯ নভেম্বর

নয়াদিল্লি, ৩১ অক্টোবর (হি.স) : আগামী ২৯ নভেম্বর পশ্চিমবঙ্গ, কেরল ও মহারাষ্ট্রে একটি করে রাজ্যসভা আসনের ভোট হতে পারে বলে নির্বাচন কমিশন সূত্রে এমনটাই খবর। পশ্চিমবঙ্গ ছাড়াও, কেরল ও মহারাষ্ট্রে একটি করে আসন এই মুহূর্তে ফাঁকা রয়েছে। কমিশন সূত্রে খবর, ওই দিন তিন রাজ্যের রাজ্যসভার শূন্য আসনে ভোট হতে পারে। ৯ তারিখে নির্দেশিকা জারি হওয়ার কথা। পশ্চিমবঙ্গের এই একটি মাত্র আসনে ২৯ নভেম্বর ভোট। ওই দিনই গণনা হবে।

গত ১৫ সেপ্টেম্বর তৃণমূলের রাজ্যসভা সাংসদের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন অর্পিতা ঘোষ। রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডুর সঙ্গে দেখা করে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছিলেন। তৃণমূল সূত্রের খবর ছিল, দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশেই তাঁর এই ইস্তফা।


২০২০ সালের এপ্রিলে রাজ্যসভায় নির্বাচিত হয়েছিলেন অর্পিতা। ২০২৬ পর্যন্ত তাঁর সাংসদ পদের মেয়াদ ছিল। মেয়াদ শেষের আগে অর্পিতার সরে যাওয়া নিয়ে রাজনৈতিক মহলে প্রশ্ন উঠেছিল। সে সময় তৃণমূলের একটি সূত্র জানিয়েছিল, বিধানসভা ভোটের আগেই অর্পিতার ‘পারফরম্যান্স’ নিয়ে দলের শীর্ষ নেতৃত্ব খুশি ছিলেন না। সে কথা তাঁকে জানানোও হয়েছিল। কখনও ঠারেঠোরে, কখনও বা সরাসরি। তৃণমূলের ওই অংশের বক্তব্য, সাংসদ হিসেবে অর্পিতা এমন কিছু কাজ করছিলেন যা দল সুনজরে দেখেনি। তাঁর ছেড়ে যাওয়া আসনে এ বার ভোট হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *