BRAKING NEWS

কবিগুরুর জন্মজয়ন্তী উপলক্ষে রক্তদান শিবিরের আয়োজন

নিজস্ব প্রতিনিধি, লংতরাইভ্যালী, ৮ মে: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী পালিত হয়েছে লংতরাইভ্যালি মহকুমার শিববাড়ি বাজারে। তবে এখানে এক ভিন্নমাত্রায় কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী পালন করা হয়। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী উপলক্ষে রক্তদান শিবিরের আয়োজন করে যুবরাজ সংঘ। লংতরাইভ্যালী মহকুমার  শিববাড়ি বাজারে প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে এই শিবিরের উদ্বোধন করেন মনু-ছৈলেংটা কেন্দ্রের এমডিসি সঞ্জয় দাস।

বক্তব্য রাখতে গিয়ে সঞ্জয় বাবু বলেন, রক্ত দান মহৎ দান।  কারন  বিজ্ঞানীদের তৈরি অনেক মহৎ আবিস্কার  রয়েছে। কিন্তু রক্ত আবিস্কার করা অথবা কোন ফেক্টরীতে তৈরী করা যায়না । প্রতিটি হাসপাতালে রক্তের যোগান থেকে চাহিদা অনেক বেশি। ফলে মুমূর্ষু রোগীর জন্য রক্তের প্রয়োজন হলে রোগীর পরিবারকে চরম হয়রানির  শিকার হতে হয়। রক্তের প্রয়োজনীয় যোগান না থাকার ফলে অনেক সময় তিক্ত পরিস্থিতির সম্মুখীন হতে হয় নিরীহ মানুষদের। তাই রক্তের প্রয়োজন মেটাতে   প্রতিটি ক্লাব ও অন্যান্য সামাজিক সংস্থাকে এগিয়ে আসতে হবে।

তিনি বছরের পর বছর ধরে সমাজের কল্যানে বিভিন্ন সামাজিক উদ্যোগ ও রক্তদান শিবিরের আয়োজন করার জন্য যুবরাজ সংঘ ক্লাবের কর্মকর্তাদের সাধুবাদ জানান। ক্লাব সভাপতি রাজদীপ চক্রবর্তী জানান ,রাজ্যের বিভিন্ন হাসপাতালে রক্তের চরম চাহিদার কথা চিন্তা করে মেগা রক্তদান শিবিরের আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছিল।  কিন্ত প্রাকৃতিক দূর্যোগের কারনে তা হয়ে উঠেনি। তবে এই শিবিরে মোট ৩০ ইউনিট রক্ত দান করা হয়।  আগামীদিনেও এ ধরনের শিবিরের আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *