BRAKING NEWS

ত্রিপুরা সফরে এলেন কেন্দ্রীয় এমএসএমই রাষ্ট্র মন্ত্রী ভানু প্রতাপ সিং ভার্মা

আগরতলা, ২৯ অক্টোবর (হি. স.) : ত্রিপুরায় মধু প্রক্রিয়াকরণ কেন্দ্র পরিদর্শন ও পর্যালোচনা করলেন কেন্দ্রীয় এমএসএমই রাষ্ট্র মন্ত্রী ভানু প্রতাপ সিং ভার্মা। তিনি ত্রিপুরা সফরে এসে খাদি ও গ্রামোদ্যোগকে আরো প্রসারিত করার বিভিন্ন দিক খতিয়ে দেখেছেন। তিনি আজ মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সাথেও সৌজন্য সাক্ষাত করেছেন। মুখ্যমন্ত্রী তাঁকে গাছের শিকড় দিয়ে তৈরী শিবের মূর্তি উপহার দিয়েছেন।


আজ খাদি ও গ্রামোদ্যোগ পর্ষদের চেয়ারম্যান রাজীব ভট্টাচার্য বলেন, আজ ত্রিপুরা সফরে এসেছেন এমএসএমই রাষ্ট্র মন্ত্রী ভানু প্রতাপ ভার্মা। তিনি খাদি ও গ্রামোদ্যোগের বিভিন্ন কাজকর্ম পর্যালোচনা করেছেন। বিশেষ করে আগরতলায় মধু প্রক্রিয়াকরণ কেন্দ্রের সবিস্তারে খোজ নিয়েছেন তিনি। রাজীব বাবুর কথায়, ত্রিপুরায় মধু উত্পাদকদের কাছ থেকে সংগৃহিত মধু প্রক্রিয়াকরণে একটি কেন্দ্র স্থাপিত হয়েছে। সেখানে মধু প্রক্রিয়াকরণের পর প্যাকেজিং এবং বিপণনের ব্যবস্থা হচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রী এ-বিষয়ে পর্যালোচনা করেছেন। পাশাপাশি ওই কেন্দ্রটি পরিদর্শনও করেছেন।


রাজীব বাবু বলেন, কেভিআই এবং টিকেভিআই যৌথভাবে নতুন ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছে। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ওই নতুন ভবনের শিলান্যাস করেছিলেন। কেন্দ্রীয় রাষ্ট্র মন্ত্রী ওই ভবনটি পরিদর্শন করেছেন। পাশাপাশি, খাদি ও গ্রামোদ্যোগ-র পরিসর বিস্তারে কেন্দ্রীয় সরকার সমস্ত রকম সহায়তা করবে বলে তিনি আশ্বাস দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *