BRAKING NEWS

পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের লাগামহীন মূল্যবৃদ্ধি, ত্রিপুরায় বিক্ষোভ ও ধর্ণা তৃণমূলের

আগরতলা, ২৬ অক্টোবর (হি. স.) : পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ ত্রিপুরায় তৃণমূল কংগ্রেস বিক্ষোভ মিছিল ও ধর্ণা সংগঠিত করেছে। ধর্ণা মঞ্চ থেকে তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র কুণাল ঘোষের দাবি, রুটি, কাপড় ও বাসস্থানের লড়াই, অন্য কোন শ্লোগান দিয়ে ভুলিয়ে রাখা যাবে না। ত্রিপুরায় তৃণমূলের স্টিয়ারিং কমিটির কনভেনর সুবল ভৌমিকের কথায়, উত্তর-পূর্বাঞ্চলের পিছিয়ে পড়া রাজ্য ত্রিপুরা অর্থনৈতিকভাবে বিপর্যস্ত। তাই, মূল্যবৃদ্ধির জ্যাতাকল থেকে রেহাইয়ে আলাদাভাবে ভর্তুকি ব্যবস্থা করুক কেন্দ্রীয় সরকার, দাবি করেন তিনি। আজ বনমালীপুর তৃণমূলের ক্যাম্প অফিস থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে গণরাজ চৌমুহনী পেট্রোল পাম্পের বাইরে ধর্ণা প্রদর্শীত হয়েছে।


এদিন সুবল বাবু বলেন, সারা দেশের মধ্যে উত্তর-পূর্বাঞ্চল এখনো নানাভাবে পিছিয়ে রয়েছে। তাই, এই অঞ্চলের উন্নয়নে পৃথক মন্ত্রক এবং পূর্বোত্তর উন্নয়ন পরিষদ গঠন করা হয়েছে। তাঁর দাবি, দেশের বিভিন্ন রাজ্যের তুলনায় ত্রিপুরায় অনেকটাই পিছিয়ে রয়েছে। তাই, অন্য রাজ্যের সাথে তুলনা টেনে আনা উচিত হবে না। তাঁর মতে, বিশেষ ভর্তুকি ব্যবস্থার মাধ্যমে এই অঞ্চলের মানুষের আর্থিক বোঝা থেকে মুক্তির পথ বের করতে হবে। কারণ, মূল্যবৃদ্ধির জ্যাতাকলে মানুষের নাভিশ্বাস উঠে গেছে। তাঁর বক্তব্য, লাগাতর মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ তৃণমূল কংগ্রেস এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন করেছে।


আজ তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র কুণাল ঘোষ বলেন, স্বাধীনতার পর এই প্রথম পেট্রোল-ডিজেলের দাম ১০০ টাকার গন্ডি পেরিয়েছে। তাতে, মানুষের ঘাড়ে মূল্যবৃদ্ধির বোঝা চেপেছে। তাঁর মতে, পেট্রোল-ডিজেলের দাম বাড়লে পরিবহন খরচ বাড়বে। তাতে, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি হবে। তাঁর কথায়, মানুষের ঘাড়ে বোঝা চাপিয়ে নানা ধরনের শ্লোগান দিয়ে ভোলানো হচ্ছে। তাঁর সাফ কথা, রুটি, কাপড় ও বাসস্থানের লড়াইয়ে অন্য শ্লোগান দিয়ে ভুলিয়ে রাখা যাবে না। তাই, পেট্রোপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ ও ধর্ণা প্রদর্শনের মাধ্যমে কেন্দ্রীয় সরকারকে বোঝাতে চাইছি, এই অপশাসনের জবাব দেবেন সাধারণ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *