BRAKING NEWS

Killer of BJP leader Wasim Bari killed : কাশ্মীর এনকাউন্টারে খতম বিজেপি নেতা ওয়াসিম বারির খুনি

শ্রীনগর, ২৬ সেপ্টেম্বর (হি.স) : ফের রক্তাক্ত জম্মু ও কাশ্মীর। রবিবার সকালে বান্দিপোরার ওয়াতরিনা গ্রামে যৌথবাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষে নিকেশ দুই জঙ্গি। গোটা এলাকায় এখনও চলছে তল্লাশি। জানা গিয়েছে, নিহত জঙ্গিদের একজন কাশ্মীরের বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি ও তাঁর পরিবারের হত্যায় অভিযুক্ত।

আগেই খবর ছিল উত্তর কাশ্মীরের এই গ্রামে জঙ্গিরা আশ্রয় নিয়েছে। এরপরই পুলিশ, সেনা ও সিআরপিএফের যৌথ বাহিনী এলাকা ঘিরে ফেলে শুরু করে তল্লাশি। এরপরই আচমকা লুকিয়ে থাকা জঙ্গিরা গুলিবর্ষণ শুরু করে বাহিনীর উপরে। পালটা জবাব দেয় সেনাও। এরপরই বাহিনীর গুলিতে নিকেশ হয় দুই জঙ্গি।
গত জুলাই মাসে বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি ও তাঁর ভাই উমর সুলতান ও বাবা বাশির আহমেদ শেখকে গুলি করে হত্যা করেছিল জঙ্গিরা। ওয়াসিম বারি ছিলেন বিজেপির প্রাক্তন জেলা সভাপতি। তাঁকে ও তাঁর পরিবারকে তাঁদের বাড়িরে সামনেই বাইক আরোহী জঙ্গিরা গুলি করেছিল। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মৃত্যু হয় তাঁদের। এদিনের এনকাউন্টারে সেই ঘটনায় অভিযুক্ত এক জঙ্গি নিহত হয়েছে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার অবন্তীপোরাতেও সেনার গুলিতে মারা যায় তিন জঙ্গি। এক সপ্তাহের মধ্যেই ফের এনকাউন্টারে নিকেশ হল দুই জঙ্গি। গত জুনে কাশ্মীরে লস্করের কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। সব মিলিয়ে কাশ্মীর উপত্যকায় জঙ্গিদের কোমর ভেঙে সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলতে বদ্ধপরিকর ভারতীয় সেনাবাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *