BRAKING NEWS

পুলিশী কাজে বাধা, মামলায় অভিযুক্ত কুণাল ঘোষ জিজ্ঞাসাবাদে হাজিরা দিতে ত্রিপুরায় আসবেন, পুলিশী নিরাপত্তা চেয়েছেন সুবল ভৌমিক

আগরতলা, ২০ সেপ্টেম্বর (হি. স.) : ত্রিপুরায় থানায় ঢুকে সরকারী কাজে বাধা দেওয়ার অপরাধে পুলিশের দায়ের করা সুয়োমুটো মামলায় জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দেবেন তৃণমূলের সর্ব ভারতীয় মুখপাত্র কুণাল ঘোষ। এছাড়া, তৃণমূলের স্থানীয় নেতা সুবল ভৌমিক পুলিশের কাছে নিরাপত্তা দাবি করে কিছুটা সময় চেয়েছেন। তিনি খোয়াই থানায় তদন্তকারী আধিকারিককে এক চিঠিতে নিরাপত্তার দাবি জানিয়েছেন, সাথে ২২ সেপ্টেম্বরের পর জিজ্ঞাসাবাদের জন্য দিন চূড়ান্ত করার আবেদন রেখেছেন। চিঠিতে তিনি আরেক স্থানীয় তৃণমূল নেতা প্রকাশ দাসেরও জিজ্ঞাসাবাদে হাজির হওয়ার জন্য নিরাপত্তার প্রয়োজন বলে উল্লেখ করেছেন। তবে, অভিষেক বন্দ্যোপাধ্যায়, দোলা সেন এবং ব্রাত্য বসু এখনো জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দেওয়ার বিষয়ে পুলিশকে কিছু জানাননি।


প্রসঙ্গত, তৃণমূল কর্মীদের গ্রেফতারের ঘটনায় গত ৮ আগস্ট খোয়াই থানায় ঢুকে দলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, সাংসদ দোলা সেন, পশ্চিমবঙ্গের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু, দলের সর্ব ভারতীয় মুখপাত্র কুণাল ঘোষ এবং স্থানীয় নেতা সুবল ভৌমিক ও প্রকাশ দাস পুলিশের কাজে বাধা দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। পুলিশ তাঁদের বিরুদ্ধে সুয়োমুটো মামলা নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ জারি করেছে।


মামলায় তদন্তকারী আধিকারিক সত্যজিত মল্লিক জানিয়েছেন, গত ৫ সেপ্টেম্বর সুবল ভৌমিক এবং প্রকাশ দাসকে নোটিশ পাঠানো হয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়, দোলা সেন, ব্রাত্য বসু এবং কুণাল ঘোষকে ৬ সেপ্টেম্বর নোটিশ পাঠানো হয়েছে। তিনি জানান, ইতিমধ্যে কুণাল ঘোষ জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দেবেন বলে নিশ্চিত করেছেন। তবে, অভিষেক বন্দ্যোপাধ্যায়, দোলা সেন এবং ব্রাত্য বসু এখনো জিজ্ঞাসাবাদের বিষয়ে যোগাযোগ করেননি।


এদিকে, ওই মামলায় অভিযুক্ত স্থানীয় তৃণমূল নেতা সুবল ভৌমিক খোয়াই থানায় তদন্তকারী আধিকারিককে এক চিঠিতে নিরাপত্তা নিশ্চিত করার আবেদন জানিয়েছেন। কারণ, গত ৮ আগস্ট খোয়াইতে গাড়ি চেপে আদালতে যাওয়ার পথে তিনি আক্রান্ত হয়েছেন। ওই সময় গাড়িতে অপর স্থানীয় নেতা মামলায় অভিযুক্ত প্রকাশ দাসও ছিলেন। তাই, দুজনেই মনে করছেন, খোয়াইতে আবারও তারা আক্রান্ত হবেন। প্রাণ ভয়ে পুলিশের নিরাপত্তা নিশ্চিত করার আবেদন জানিয়েছেন তিনি। সাথে তিনি আগামী ২২ সেপ্টেম্বরের পর জিজ্ঞাসাবাদের জন্য দিন স্থির করার অনুরোধ জানিয়েছেন তিনি। হিন্দুস্থান সমাচার\সন্দীপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *