BRAKING NEWS

Five-member committee will investigate : মণিকার অভিযোগে কোচ সৌম্যদীপের বিরুদ্ধে তদন্ত করবে পাঁচ সদস্যের কমিটি

নয়াদিল্লি, ১২ সেপ্টেম্বর (হি.স.) : জাতীয় দলের টেবিল টেনিস কোচ সৌম্যদীপ রায়ের বিরুদ্ধে মণিকা বাত্রার আনা গড়াপেটার অভিযোগে তদন্ত শুরু করল ভারতের টেবিল টেনিস সংস্থা। তদন্ত করতে পাঁচ সদস্যের কমিটি তৈরি করা হয়েছে। ছয় সপ্তাহের মধ্যে এই কমিটি রিপোর্ট জমা দেবে। মণিকার আনা অভিযোগ নিয়ে তদন্ত শুরু হলেও এখনই তাঁর উপর থেকে নিষেজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে না।

উল্লেখ্য দীর্ঘদিন ধরেই দু’জনের এই ঝামেলা চলছিল। টোকিও গেমস চলাকালীনও মণিকা জাতীয় কোচ সৌম্যদীপ রায়ের পরামর্শ নিতে অস্বীকার করেন। ফলে তার সিঙ্গলস ম্যাচ চলাকালীন কোর্টের পাশে সৌম্যদীপকে উপস্থিত থাকতে দেখা যায়নি। পরবর্তীতে দেশে ফিরে এই ইস্যুতে মুখ খুলে মনিকা জানিয়ে দেন প্রাক্তন কমনওয়েলথ চ্যাম্পিয়ন সৌম্যদীপ রায় তাকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব দিয়েছিলেন। অলিম্পিক গেমসের কোয়ালিফায়ার চলাকালীন তাকে এই প্রস্তাব দেওয়া হয়েছিল। আর সেই কারণেই গেমস চলাকালীন সৌম্যদীপের প্রশিক্ষণ নেননি তিনি।

মণিকার আনা অভিযোগের ভিত্তিতে সৌম্যদীপকে কারণ দর্শাতে নির্দেশ দিয়েছিল টেবিল টেনিস সংস্থা। সৌম্যদীপের চিঠি পাওয়ার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়। ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট চিরঞ্জীব চৌধুরী নেতৃত্বে পাঁচ সদস্যের এই তদন্ত কমিটি তৈরি করা হয় । কমিটিতে রয়েছে দুই আইনজীবী পার্থ গোস্বামী এবং জ্ঞানেন্দ্র জৈন। অপর সদস্য হলেন যশপাল রানা। তদন্ত কমিশন মণিকার অভিযোগ খতিয়ে দেখবে। কমিটিকে সব পক্ষের সঙ্গে কথা বলে ছয় সপ্তাহের মধ্যে তাদের রিপোর্ট জমা করতে বলা হয়েছে।

এদিকে, মণিকার আনা অভিযোগ নিয়ে তদন্ত শুরু হলেও এখনই তাঁর উপর থেকে নিষেজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে না। এশিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য দল ঘোষণা হবে বুধবার ১৬ সেপ্টেম্বর । সেই দলে জায়গা নাও পেতে পারেন মণিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *