BRAKING NEWS

Protest movement in Agartala city : আগরতলা শহরে প্রতিবাদ বিক্ষোভ আন্দোলন সংগঠিত করেছে আমরা বাঙালি

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৮ সেপ্টেম্বর।। পাঁচ দফা দাবিতে রাজধানী আগরতলা শহরে প্রতিবাদ বিক্ষোভ আন্দোলন সংগঠিত করেছে আমরা বাঙালি দল। আন্দোলনে অংশ নিয়ে আমরা বাঙালি রাজ্য সচিব গৌরাঙ্গ রুদ্র পাল অভিযোগ করেছেন রাজ্য সরকার গণতান্ত্রিক আন্দোলন স্তব্ধ করে দেওয়া চক্রান্তে লিপ্ত হয়েছে।নিত্য প্রয়োজনীয় সামগ্রী মূল্য বৃদ্ধি রোধ, পেট্রোল ডিজেল এবং রান্নার গ্যাসের মূল্য নিয়ন্ত্রণ সহ মোট পাঁচ দফা দাবিতে আন্দোলনে শামিল হয়েছে আমরা বাঙালি দল। শিবনগর আমরা বাঙালি দলের কার্যালয়ের সামনে প্রতিবাদ বিক্ষোভ আন্দোলনে অংশ নিয়ে আমরা বাঙালি দলের রাজ্য সচিব গৌরাঙ্গ রুদ্রপাল জানান দীর্ঘদিন ধরেই প্রতিবাদ বিক্ষোভ আন্দোলন সংগঠিত করার জন্য পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের কাছে আবেদন জানিয়ে কোনো কাজ হয়নি। আন্দোলন করার অনুমতি দেওয়া হচ্ছে না।

নিজেদের দাবি-দাওয়া নিয়ে গণতান্ত্রিক উপায়ে আন্দোলন করার উপর বিধিনিষেধ আরোপ করার চেষ্টা চালাচ্ছে সরকার। এ ধরনের কার্যকলাপকে অগণতান্ত্রিক প্রক্রিয়া বলে আখ্যায়িত করা হয়েছে। বুধবার আন্দোলনে শামিল হয়ে আমরা বাঙালি রাজ্য সচিব জানান আমাদের প্রতিবেশী রাষ্ট্রগুলি কেউ জ্বালানি তেলের মূল্য অনেক কম। অথচ আমাদের দেশে জ্বালানির মূল্য ব্যাপকহারে বৃদ্ধি করা হয়েছে। এর ফলে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর মূল্য বৃদ্ধি পাচ্ছে। এর মারাত্মক প্রভাব পড়ছে সাধারণ মানুষের উপর। জনকল্যাণে আমরা বাঙালি দল সরকারের কাছে বিভিন্ন দাবি সনদ তুলে দেওয়ার জন্যই আন্দোলনে শামিল হয়েছে। চুপ করে ঘরে বসে না থেকে নিজেদের অধিকার আদায়ের আন্দোলনে সকলকে ঘর থেকে বেরিয়ে আসার জন্য আমরা বাঙালি দলের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। রাজ্যে যেভাবে বিরোধী দলের আন্দোলন স্তব্ধ করে দেওয়ার চক্রান্ত করা হচ্ছে তার তীব্র নিন্দা জানিয়েছে আমরা বাঙালি দল।
সরকার ও প্রশাসন অবিলম্বে নিত্য প্রয়োজনীয় সামগ্রী মূল্য নিয়ন্ত্রণ এবং জ্বালানির মূল্য নিয়ন্ত্রণে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ না করলে আমরা বাঙালি দল আরও বৃহত্তর আন্দোলনে সামিল হবে বলে হুঁশিয়ারি দিয়েছ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *