BRAKING NEWS

প্রতি কিলো গন্ডারের খড়গ ডিমাপুরে বিক্রি ৮০ লক্ষ টাকায়, স্বীকারোক্তি ধৃতের

নগাঁও (অসম), ১৫ ফেব্রুয়ারি, (হি.স.) : কাজিরঙার বাসুবালিতে প্রায় চার-পাঁচ মাস আগে একটি গন্ডার মেরে তার খড়গ কেটে তা নাগাল্যান্ডের ডিমাপুরে বিক্রি করেছিল ৮০ লক্ষ টাকা প্রতি কেজি দরে। নিজের জবানবন্দিতে পুলিশের কাছে এ কথা স্বীকার করেছে ধৃত সুলেমান আলি (৪২)।
তার স্বীকারোক্তির ভিত্তিতে কাজিরঙা জাতীয় উদ্যানের ষষ্ঠ সংযোজনের বাৎসুবালি এলাকায় মাটি খুঁড়ে মঙ্গলবার এক গন্ডারের কঙ্কাল উদ্ধার করেছিল জখলাবন্ধা পুলিশ। ধৃত সুলেমান বলেছে ওই গন্ডারকে গত চার-পাঁচ মাস আগে অন্যান্য সাঁকরেদদের সঙ্গে সে গুলি করে বধ করে তার খড়গ নিয়ে প্রতিবেশী রাজ্য নাগাল্যান্ডের ডিমাপুরে বিক্রি করেছিল কেজি প্রতি ৮০ লক্ষ টাকায়। ওই খড়গের ওজন ছিল এক কেজি তিনশো গ্রাম। জখলবন্ধা পুলিশ অন্য চোরাশিকারিদের ধরতে জাল বিছিয়েছে বলে জানানো হয়েছে।
উল্লেখ্য, সোমবার রাতে বিশ্বনাথ জেলার জিনজিয়া থানা তথা কাজিরঙা জাতীয় উদ্যান লাগোয়া ব্রহ্মপুত্র নদীর চর অঞ্চল বাঘমারি মহরখুঁটি থেকে জখলাবন্ধা পুলিশ অভিযানে আটক হয়েছিল দুৰ্ধৰ্ষ চোরাশিকারি সুলেমান আলি ওরফে সুলেমান হক। সুলেমান চর অঞ্চল বাঘমারি মহরখুঁটিরই বাসিন্দা। সেখান থেকেই কাজিরঙায় চোরাশিকারিরা গন্ডার হত্যা অভিযান চালায় বলেও সে তার স্বীকারোক্তিতে জানিয়েছে বলে পুলিশ সূত্রের খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *