BRAKING NEWS

Main opposition CPI (M) have split : বিলোনিয়াতে শাসক দল বিজেপির এবং প্রধান বিরোধী দল সিপিআইএমে ভাঙ্গন দেখা দিয়েছে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১১ অক্টোবর।। দক্ষিণ ত্রিপুরা জেলার বিলোনিয়াতে শাসক দল বিজেপির এবং প্রধান বিরোধী দল সিপিআইএমে ভাঙ্গন দেখা দিয়েছে।২১২ জন ভোটার তৃণমূল কংগ্রেস এর পতাকা তলে সামিল হয়েছেন। বিলোনিয়া বিধানসভা কেন্দ্রের অন্তর্গত পাইখোলা পঞ্চায়েতের ৪৫ পরিবারের ২১২ জন ভোটার শাসক দল বিজেপি এবং বিরোধী সিপিএম দল ত্যাগ করে তৃণমূল কংগ্রেস দলের পতাকা তলে শামিল হয়েছে। দীর্ঘ ২৫ বছরের বাম শাসনে এলাকার জনগণ বঞ্চিত, অবহেলিত হয়ে এসেছিলেন।

বিগত বিধানসভা নির্বাচনের আগে শাসক সিপিএম দলের উপর বিরক্ত হয় অনেকে বিজেপি দলে শামিল হয়েছিলেন। কিন্তু বিজেপি দল ক্ষমতায় আসার পর সাড়ে তিন বছর পেরিয়ে গেলেও এলাকাবাসীর ভাগ্যের পরিবর্তন হয়নি। এলাকার জনগণ চির বঞ্চনার তালিকা রয়ে গেলেন। বঞ্চনার অবসান ঘটাতে তারা দলবদলের সিদ্ধান্ত নিয়েছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস দলের সুপ্রিমো মমতা ব্যানার্জি যেভাবে বঙ্গের সাধারন জনগনের সুখ-দুঃখে পাশে দাঁড়িয়েছেন তাতে অনুপ্রাণিত হয়ে তৃণমূল কংগ্রেস দলে শামিল হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা। আজ বিকেল তিনটায় পাইখোলা পঞ্চায়েতের মোহনদারিয়া এলাকার ভুবন দেবনাথের বাড়িতে ৪৫ পরিবারের ২১২ জন ভোটার শাসক বিজেপি এবং বিরোধী সিপিএম দলের সঙ্গে সমস্ত সংশ্রব ত্যাগ করে তৃণমূল কংগ্রেস দলে যোগ দিয়েছেন।

রাজ্য তৃণমূল কংগ্রেসের স্টিয়ারিং কমিটির কার্যকরী সদস্য ত্রিদিব দত্ত দলত্যাগীদের হাতে তৃণমূল কংগ্রেস দলের পতাকা তুলে দিয়ে তাদের দলে বরন করে নেন।আজকের এই যোগদান সভায় অন‍্যান‍্যদের মধ‍্যে উপস্থিত ছিলেন তৃনমূল কংগ্রেস দলের বিলোনীয়া বিভাগীয় কমিটির সভাপতি প্রশান্ত সেন, কমিটির কার্যকরী সদস্য কাজল বনিকসহ অন্যান্য নেতৃবৃন্দ।, শনিবার বিলোনিয়া বিধানসভা কেন্দ্রের অন্তর্গত পাইখোলা পঞ্চায়েতের ৪৫ পরিবারের ২১২ জন ভোটার শাসক দল বিজেপি এবং বিরোধী সিপিএম দল ত্যাগ করে তৃণমূল কংগ্রেস দলের পতাকা তলে শামিল হয়েছে। দীর্ঘ ২৫ বছরের বাম শাসনে এলাকার জনগণ বঞ্চিত, অবহেলিত হয়ে এসেছিলেন। বিগত বিধানসভা নির্বাচনের আগে শাসক সিপিএম দলের উপর বিরক্ত হয় অনেকে বিজেপি দলে শামিল হয়েছিলেন। কিন্তু বিজেপি দল ক্ষমতায় আসার পর চার বছর পেরিয়ে গেলেও এলাকাবাসীর ভাগ্যের পরিবর্তন হয়নি।

এলাকার জনগণ চিরজীবনই বঞ্চনার তালিকা রয়ে গেলেন। বঞ্চনার অবসান ঘটাতে আজ তারা দলবদলের সিদ্ধান্ত নিয়েছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস দলের সুপ্রিমো মমতা ব্যানার্জি যেভাবে বঙ্গের সাধারন জনগনের সুখ-দুঃখে পাশে দাঁড়িয়েছেন তাতে অনুপ্রাণিত হয়ে তৃণমূল কংগ্রেস দলে শামিল হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পাইখোলা পঞ্চায়েতের মোহনদারিয়া এলাকার ভুবন দেবনাথের বাড়িতে ৪৫ পরিবারের ২১২ জন ভোটার শাসক বিজেপি এবং বিরোধী সিপিএম দলের সঙ্গে সমস্ত সংশ্রব ত্যাগ করে তৃণমূল কংগ্রেস দলে যোগ দিয়েছেন। রাজ্য তৃণমূল কংগ্রেসের স্টিয়ারিং কমিটির কার্যকরী সদস্য ত্রিদিব দত্ত দলত্যাগীদের হাতে তৃণমূল কংগ্রেস দলের পতাকা তুলে দিয়ে তাদের দলে বরন করে নেন। এই যোগদান সভায় অন‍্যান‍্যদের মধ‍্যে উপস্থিত ছিলেন তৃনমূল কংগ্রেস দলের বিলোনীয়া বিভাগীয় কমিটির সভাপতি প্রশান্ত সেন, কমিটির কার্যকরী সদস্য কাজল বনিকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *