BRAKING NEWS

এশিয়ার শীর্ষ ধনী মুকেশ আম্বানি, দ্বিতীয় স্থানে গৌতম আদানি

মুম্বই, ৩০ সেপ্টেম্বর (হি.স) : এশিয়ার ধনীর তালিকায় শীর্ষে শিল্পপতি মুকেশ আম্বানি। দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের আরেক শিল্পপতি গৌতম আদানি। নিজের সম্পদ প্রায় চারগুণ পর্যন্ত বাড়িয়ে তিনি এই স্থানে উঠে এলেন। ১ লাখ ৪০ হাজার ২০০ কোটি টাকা থেকে আদানি নিজের সম্পদ বাড়িয়েছেন ৫ লাখ ৫ হাজার ৯০০ কোটিতে। বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে আইআইএফএল ওয়েলথ-হুরুন ইন্ডিয়া রিচ লিস্ট ২০২১। সেই তালিকার শীর্ষে রয়েছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (আরআইএল) চেয়ারম্যান মুকেশ আম্বানি। তাঁর সর্বমোট সম্পদের পরিমাণ ৭ লাখ ১৮ হাজার কোটি টাকা। এছাড়াও, টানা দশ বছর ধরে ভারতের ধনী ব্যক্তি তিনি।

৫৯ বছর বয়সী গৌতম আদানি চিনের বোতলজাত জল উত্‍পাদনকারী সংস্থা ঝং শানশানকে পেছনে ফেলে এশিয়ার দ্বিতীয় ধনী হিসেবে জায়গা করে নিয়েছে। আদানি গোষ্ঠীর কর্ণধারের আয় প্রতিদিন ১ হাজার ২ কোটি টাকা। গৌতম আদানির ভাই বিনোদ শান্তিলাল আদানিও প্রথমবারের মতো শীর্ষ দশ ধনীর তালিকায় স্থান পেয়েছেন। বিনোদ শান্তিলাল আদানি অষ্টম স্থানে রয়েছেন। যার সম্পদ তিনগুণ বেড়েছে।


তালিকায় এইচসিএল-র শিব নাদার ও পরিবার ২ লাখ ৩৬ হাজার ৬০০ কোটি টাকা আয় করে তৃতীয় স্থানে রয়েছে। ধনীদের তালিকায় এর পরে যারা রয়েছে-এসপি হিন্দুজা (২,২০,০০০ কোটি টাকা), লক্ষ্মীনারায়ণ মিত্তাল (১,৭৪,৪০০ কোটি টাকা), সাইরাস এস পুনাওয়ালা (১,৭৪,৪০০ কোটি টাকা) এবং রাধাকিষাণ দামানি (১,৫৪,৩০০ কোটি টাকা)। ১ লাখ ২২ হাজার ২০০ কোটি টাকার সম্পদ নিয়ে নবম স্থানে রয়েছেন কুমার মঙ্গলম বিড়লা এবং ১ লাখ ২১ হাজার ৭০০ কোটির সম্পদ নিয় জয় চৌধুরী দশম স্থানে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *