BRAKING NEWS

Rujira Bandyopadhaya in the coal scam : কয়লাকাণ্ডে রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে হাজিরার নির্দেশ দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের

নয়াদিল্লি, ১৯ সেপ্টেম্বর (হি.স) : কয়লাকাণ্ডে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে আদালতে হাজিরার নির্দেশ দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের। আগামী ৩০ তারিখ পাতিয়ালা হাউস কোর্টে হাজির হতে তাঁকে নির্দেশ দেওয়া হয়েছে। বারবার সমন পাঠানো সত্ত্বেও হাজিরা না দেওয়ায় আদালতে যায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডির আবেদনের ভিত্তিতেই তাঁকে আদালত হাজিরার নির্দেশ দিয়েছে।

এদিকে, কয়লাকাণ্ডের তদন্তে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে তলব করেছে ইডি। তাদের সেই সমনের ওপর স্থগিতাদেশ চেয়ে শুক্রবার দিল্লি হাইকোর্টে আবেদন জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়।
কয়লাকাণ্ডে, গত ১ সেপ্টেম্বর রুজিরা বন্দ্যোপাধ্যায় ও ৬ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়-কে দিল্লিতে তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ১ সেপ্টেম্বর দিল্লি যাননি অভিষেক-জায়া রুজিরা। ইডি সূত্রের খবর, অতিমারির ঝুঁকির কারণ উল্লেখ করে তিনি ইডিকে চিঠি দেন। কলকাতায় জিজ্ঞাসাবাদ করা হলে, সেটা তাঁর পক্ষে সুবিধাজনক বলেও চিঠিতে জানান রুজিরা বন্দ্যোপাধ্যায়।

গত ৮ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের তলব করে ইডি। যদিও তিনি যাননি। এরপর ১১ সেপ্টেম্বর ফের তৃণমূল সাংসদকে সমন পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাতে বলা হয়,আগামী মঙ্গলবার তদন্তকারীদের সামনে উপস্থিত হতে হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *