BRAKING NEWS

Amit Shah pays homage to Sardar Vallabhbhai : রাষ্ট্রীয় একতা দিবস’-এ সর্দার বল্লভভাই প্যাটেলের প্রতি শ্রদ্ধা নিবেদন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র

আমেদাবাদ, ৩১ অক্টোবর (হি.স) : আজ সর্দার বল্লভভাই প্যাটেলের ১৪৭ তম জন্মবার্ষিকী। গুজরাতের কেভাদিয়ায় স্ট্যাচু অফ ইউনিটিতে শ্রদ্ধা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২০১৪ সাল থেকে এই দিনটি জাতীয় একতা দিবস হিসেবে পালন করা শুরু হয়। পাশাপাশি এদিন তিনি জাতীয় একতা দিবস-র অনুষ্ঠানে উপস্থিত থেকে পৌরোহিত্য করেন।

এদিন তিনি সর্দার প্যাটেলের ১৮২ মিটার উচ্চতা সম্পন্ন মূর্তির পাদদেশে ফুল নিবেদন করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এদিন জাতীয় একতা দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং এবং অন্যান্য ক্রীড়াবিদরা অংশগ্রহণ করবেন বলে জানা গিয়েছে। এছাড়া দেশের স্বাধীনতার ৭৫তম দিবসে এদিন আইটিবিপি, এসএসবি, সিআইএসএফ, সিআরপিএফ এবং বিএসএফের ৭৫ জন সাইকেল-আরোহী প্রায় নয় হাজার কিলোমিটার পরিক্রমা করে কেভাদিয়ার অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলেও জানা গেছে। এছাড়া পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্ত ত্রিপুরা, তামিলনাড়ু, জম্মু-কাশ্মীর এবং গুজরাট দেশের চার প্রান্ত থেকে ১০১ জন মোটরসাইকেল আরোহী দেশ ভ্রমণ করে এদিন কেভাদিয়ায় বল্লভ ভাই প্যাটেলের মূর্তি স্ট্যাচু অফ ইউনিটির উপস্থিত হয়ে জাতীয় একতা দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।


এর আগে, অমিত শাহ ট্যুইট করেছেন, “সর্দার প্যাটেলের জীবন আমাদের বলে যে কীভাবে একজন ব্যক্তি তার দৃঢ় ইচ্ছাশক্তি, লৌহ নেতৃত্ব এবং অদম্য দেশপ্রেমের সঙ্গে দেশের সমস্ত বৈচিত্র্যকে ঐক্যে রূপান্তরিত করতে পারে এবং একটি ঐক্যবদ্ধ জাতির রূপ দিতে পারে। দেশের একীকরণের পাশাপাশি, সর্দার সাহেব স্বাধীন ভারতের প্রশাসনিক ভিত্তি স্থাপনের জন্যও কাজ করেছিলেন।”

অন্য একটি ট্যুইটে তিনি বলেন, “মাতৃভূমির জন্য সর্দার সাহেবের উত্‍সর্গ, আনুগত্য, সংগ্রাম এবং আত্মত্যাগ প্রতিটি ভারতীয়কে দেশের ঐক্য ও অখণ্ডতার জন্য নিজেকে উত্‍সর্গ করতে অনুপ্রাণিত করে। অখন্ড ভারতের এমন এক মহান কারিগরের জন্মদিনে তাঁর পায়ে প্রণাম এবং সমস্ত দেশবাসীকে ‘জাতীয় ঐক্য দিবস’-এর শুভেচ্ছা।”
সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকীতে গুজরাটের কেভাদিয়ায় স্ট্যাচু অফ ইউনিটিতে একটি কুচকাওয়াজের আয়োজন করা হয়েছিল। এই সময় অমিত শাহ ছাড়াও গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল সহ বিজেপির অনেক বড় নেতা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *