BRAKING NEWS

Force will not be good : কৃষকদের জোর করে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে তার ফল ভালো হবে না, হুঁশিয়ারি রাকেশ টিকাইতয়ের

নয়াদিল্লি, ৩১ অক্টোবর (হি.স) : দিল্লি সীমান্ত থেকে আন্দোলনকারী কৃষকদের জোর করে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে তার ফল ভাল হবে না বলে সরকারকে সতর্ক করলেন কৃষক নেতা রাকেশ টিকাইত। কৃষকরা সমস্ত সরকারি অফিসকে শস‍্য মান্ডিতে পরিণত করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

রবিবার ট‍্যুইটারে রাকেশ টিকাইত লেখেন, “যদি জোর করে কৃষকদের সীমান্ত থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়, তাহলে দেশের সমস্ত সরকারি অফিসগুলিকে শস‍্য মান্ডিতে পরিণত করবে তাঁরা।”
গত ১১ মাসেরও বেশি সময় ধরে দিল্লির গাজীপুর, টিকরি ও সিঙ্ঘু সীমান্তে কৃষি আইন বাতিলের দাবিতে আন্দোলন চালাচ্ছেন লক্ষ লক্ষ কৃষক। ফলে ব‍্যারিকেড ও সিমেন্টের ব্লক দিয়ে আন্দোলনস্থল সংলগ্ন রাস্তা ঘিরে রেখেছিল পুলিশ। যাত্রীদের যাতায়াতের অসুবিধা হচ্ছিল যা নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল তাঁরা।

সুপ্রিম কোর্টের নির্দেশে দু’দিন আগে গাজীপুর ও টিকরি সীমান্ত থেকে ব‍্যারিকেড ও সিমেন্টের ব্লক সরিয়ে নেয় পুলিশ। দীর্ঘদিন রাস্তা ঘিরে অবরোধ করার জন্য কৃষক আন্দোলনেরও সমালোচনা করেছে শীর্ষ আদালত। তারপরই এই মন্তব্য করেছেন রাকেশ টিকাইত। টিকরি সীমান্তের রাস্তা থেকে ব‍্যারিকেড সরিয়ে নেওয়ার ফলে রাজস্থান ও হরিয়ানা থেকে যাঁরা দিল্লি যাতায়াত করেন, তাঁদের অনেক সুবিধা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *