BRAKING NEWS

ত্রিপুরায় পুর নির্বাচন : বামেদের প্রার্থী তালিকা ঘোষণা ও মনোনয়ন জমা

আগরতলা, ২৭ অক্টোবর (হি. স.) : ত্রিপুরায় পুর নির্বাচনে প্রথম প্রার্থী তালিকার ঘোষণা দিল বামফ্রন্ট। আগরতলা পুর নিগম নির্বাচনে ৫১টি আসনের মধ্যে ৩৫টি আসনে প্রাথী তালিকা ঘোষণা হতেই মনোয়ন পত্র জমা দিতে গেছেন বাম প্রার্থীরা। এবার পুর নিগম নির্বাচনে বামেদের প্রার্থী তালিকায় অধিকাংশই নতুন মুখ বলে জানিয়েছেন সিপিএম পশ্চিম জেলা কমিটির সম্পাদক রতন দাস।
এদিন রতন বাবু বলেন, ত্রিপুরা পুর ও নগর নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। আজ বিজ্ঞপ্তিও জারি হয়েছে। তাই, আজকেই পুর নিগম নির্বাচনে বামফ্রন্ট সমর্থিত প্রার্থীরা মনোনয়ন পত্র সদর মহকুমা শাসকের কাছে জমা দেবেন। তিনি বলেন, ইতিমধ্যে বামফ্রন্টের পক্ষ থেকে রাজ্য নির্বাচন কমিশনের কাছে নির্বাচনের উপযোগী পরিবেশ গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে। তাঁর অভিযোগ, ত্রিপুরায় আজ গণতন্ত্র বিপন্ন। নির্বাচন এখন উত্সবের মেজাজে অনুষ্ঠিত হওয়ার সুযোগ নেই। তাই, সাংবিধানিক অধিকার পুনরুদ্ধারে নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।
তিনি বলেন, আজ বামফ্রন্ট আংশিক প্রার্থী তালিকা ঘোষণা দেওয়া হচ্ছে। তিনি জানান, আজ ৩৫টি আসনে প্রার্থী ঘোষণা দেওয়া হচ্ছে। তাতে, নতুন মুখ রয়েছেন ১৯ জন। তাঁর দাবি, নতুন ওয়ার্ড এবং বেশ কিছু ওয়ার্ড মহিলা সংরক্ষিত হওয়ায় কিছু প্রার্থী বদল হয়েছে। তিনি বলেন, আজকেই বামফ্রন্ট প্রার্থীরা মনোনয়ন জমা দেবেন। সে মোতাবেক, আজ দুপুরে সুবিশাল মিছিল করে বাম প্রার্থীরা সদর মহকুমা শাসকের কাছে মনোনয়ন জমা দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *