BRAKING NEWS

চালু হচ্ছে ন্যাশনাল ফরেনসিক সায়েন্সেস ইউনিভার্সিটির ত্রিপুরা ক্যাম্পাস, আজ হল ভূমি পূজন

আগরতলা, ২৫ অক্টোবর (হি. স.) : ন্যাশনাল ফরেনসিক সায়েন্সেস ইউনিভার্সিটির ত্রিপুরা ক্যাম্পাস রাজ্যে চালু হওয়া এখন শুধুই সময়ের অপেক্ষা। আগরতলার সন্নিকটে শ্রীনগরে বরাদ্দ জমিতে এই ইউনিভার্সিটিটির স্থায়ী ক্যাম্পাসের জন্য ভূমি পূজন হয়েছে। এদিকে, আজ মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে সচিবালয়ে গুজরাটস্থিত ন্যাশনাল ফরেনসিক সায়েন্সেস ইউনিভার্সিটির উপাচার্য্য ড. জে এম ভ্যাস -এর নেতৃত্বে তিন সদস্যের এক প্রতিনিধিদল সৌজন্যমূলক সাক্ষাৎকারে মিলিত হন। সাক্ষাৎকারের সময় উপাচার্য ড. জে এম ভ্যাস মুখ্যমন্ত্রী শ্রীদেবের হাতে স্মারক উপহার স্বরূপ সর্দার বল্লবভাই প্যাটেলের একটি প্রতিমূর্তি তুলে দেন।


সাক্ষাৎকারকালে ড. জে এম ভ্যাস জানান, ন্যাশনাল ফরেনসিক সায়েন্সেস ইউনিভার্সিটির ত্রিপুরা ক্যাম্পাসটি বর্তমানে বুদ্ধমন্দিরস্থিত পুরানো বি এড কলেজের বিল্ডিং-এ অস্থায়ীভাবে চালু হবে। ইতিমধ্যে এই ইউনিভার্সিটিটির স্থায়ী ক্যাম্পাসের জন্য আগরতলার সন্নিকটে শ্রীনগরে জমি বরাদ্দ করা হয়েছে। ন্যাশনাল ফরেনসিক সায়েন্সেস ইউনিভার্সিটির ত্রিপুরা ক্যাম্পাসের জন্য প্রথম পর্যায়ে প্রায় ১০০ কোটি টাকা বিনিয়োগ করা হবে। ওই সময় শিক্ষা দপ্তরের সচিব সৌম্যা গুপ্তা, ন্যাশনাল ফরেনসিক সায়েন্সেস ইউনিভার্সিটির গান্ধীনগর ক্যাম্পাসের ডিরেক্টর ড. এস ও জুনারে, ন্যাশনাল ফরেনসিক সায়েন্সেস ইউনিভার্সিটির এক্সিকিউটিভ রেজিস্ট্রার ড. সি ডি জাদেজা উপস্থিত ছিলেন।


সম্ভবত, আগামী নভেম্বরের অন্তিম সপ্তাহে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী ন্যাশনাল ফরেনসিক সায়েন্সেস ইউনিভার্সিটির ত্রিপুরা ক্যাম্পাসের উদ্বোধন করবেন। ইতিমধ্যে ভর্তির জন্য বিজ্ঞপ্তিও জারি হয়ে গেছে। ২০২১-২২ শিক্ষা বর্ষ থেকেই ত্রিপুরায় ওই ইউনিভার্সিটিতে পঠন-পাঠন শুরু হয়ে যাচ্ছে। হিন্দুস্থান সমাচার\সন্দীপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *