BRAKING NEWS

প্রধানমন্ত্রী আয়ুষ্মান ভারত পরিকাঠামো মিশন স্কিমের সূচনা, ত্রিপুরা পাবে প্রায় ৫৭ কোটি টাকা

আগরতলা, ২৫ অক্টোবর (হি. স.) : প্রধানমন্ত্রী আয়ুষ্মান ভারত পরিকাঠামো মিশন স্কিমের অন্তর্গত সারা দেশে ৬৪ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে। ত্রিপুরা ৫৬.৯১ কোটি টাকা পাবে। আজ সচিবালয়ে এ-কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। সাথে তিনি যোগ করেন, এক্সটার্নাল কোভিড রেসপন্স প্ল্যান্টের জন্য কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক ত্রিপুরাকে ৯৩ কোটি টাকা অনুমোদন দিয়েছে। তার মধ্যে ৮৩ কোটি টাকা রাজ্য পেয়ে গেছে।


এদিন মুখ্যমন্ত্রী দাবি করেন, নরেন্দ্র মোদী দেশের প্রধানমন্ত্রী হওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন এসেছে। উদাহরণ দিয়ে তিনি বলেন, ১৯৪৭ থেকে ২০১৪ পর্যন্ত দেশে ৭টি এইমস তৈরী করা সম্ভব হয়েছিল। কিন্ত, নরেন্দ্র মোদীর নেতৃত্বে ৭ বছরে এইমসের সংখ্যা বেড়ে হচ্ছে ২৩। তিনি বলেন, মেডিকেল কলেজ ছিল ৩৮৭টি, যা ২০১৪ সালের পর বেড়ে হয়েছে ৫৮১টি। সাথে যোগ করেন, মেডিকেলে আসন বরাদ্দ ছিল ৫১৩৪৮টি। ২০১৪ সালের তা বেড়ে হয়েছে ৮৫৮২৫টি।


মুখ্যমন্ত্রীর কথায়, শিক্ষা, স্বাস্থ্য ও খাদ্য মানুষের মৌলিক অধিকার। নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর সেই অধিকার প্রকৃত অর্থে প্রতিষ্ঠিত হয়েছে। পরিকাঠামো উন্নয়ন হয়েছে। স্বাস্থ্য ক্ষেত্রে আমূল পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। এদিন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ওই ঐতিহাসিক স্কিমের সূচনা করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *