BRAKING NEWS

ফের ঊর্ধ্বমুখী দৈনিক করোনা-সংক্ৰমণ, ৩১১ বেড়ে ভারতে মৃত্যু ৪.৪৮-লক্ষাধিক

নয়াদিল্লি, ৩০ সেপ্টেম্বর (হি.স.): ভারতে ফের বাড়ল দৈনিক করোনা-সংক্ৰমণ, মৃত্যুর সংখ্যাও ৩০০-র ঊর্ধ্বে। বিগত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৫২৯ জন। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ৩১১ জনের। বুধবার সারাদিনে ভারতে করোনা-মুক্ত হয়েছেন ২৮,৭১৮ জন, ফলে ভারতে এই মুহূর্তে মোট সুস্থতার হার ৯৭.৮৫ শতাংশ। ভারতে এই মুহূর্তে মোট চিকিৎসাধীন করোনা-রোগীর সংখ্যা ২,৭৭,০২০ জন, বিগত ২৪ ঘন্টায় রোগীর সংখ্যা কমেছে ৫,৫০০ জন। বিগত ২৪ ঘন্টায় দেশে কোভিড টেস্টের সংখ্যা ১৫,০৬,২৫৪।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে ২৩,৫২৯ জন সংক্রমিত হওয়ার পর দেশে মোট করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ৩৭ লক্ষ ৩৯ হাজার ৯৮০ জন। এই মুহূর্তে শতাংশের নিরিখে ০.৮২ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। ভারতে ৮৮.৩৪-কোটির গণ্ডি ছাড়িয়ে গেল কোভিড-টিকাকরণ, কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত মোট ৮৮ কোটি ৩৪ লক্ষ ৭০ হাজার ৫৭৮ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। বিগত ২৪ ঘন্টায় টিকা দেওয়া হয়েছে ৬৫ লক্ষ ৩৪ হাজার ৩০৬ জনকে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ৩১১ জনের মৃত্যুর পর ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৪,৪৮,০৬২ জন (১.৩৩ শতাংশ)।

ভারতে সুস্থতার সংখ্যা স্বস্তি দিয়ে বেড়েই চলেছে, বুধবার সারা দিনে ভারতে করোনা-মুক্ত হয়েছেন ২৮,৭১৮ জন। ফলে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ৩,৩০,১৪,৮৯৮ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৯৭.৮৫ শতাংশ। কেরলে করোনা-সংক্রমণ ফের ১২-হাজারের ঊর্ধ্বে, বিগত ২৪ ঘন্টায় কেরলে নতুন করে আক্রান্ত হয়েছেন ১২,১৬১ জন। এই সময়ে দক্ষিণী রাজ্যে মৃত্যু হয়েছে ১৫৫ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *