BRAKING NEWS

Corona-affected schoolgirls : ত্রিপুরায় করোনা আক্রান্ত স্কুল পড়ুয়া, অযথা আতঙ্কিত হবেন না, রাজ্যবাসীকে অভয় দিলেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, আগরতলা,২৩ সেপ্টেম্বর।। ত্রিপুরায় সরকারী বিদ্যালয়ের প্রাত: বিভাগে এক শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছেন। শিশু বিহার স্কুলের ওই ছাত্রের করোনা আক্রান্তের ঘটনায় অভিভাবকরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে, প্রাত: বিভাগে পঠন-পাঠন শুরু হওয়ার পর ওই ছাত্র বিদ্যালয়ে আসেনি, তার অভিভাবকের সাথে কথা বলে জানতে পেরেছেন শিক্ষা মন্ত্রী রতন লাল নাথ। তাই, তিনি অভিভাবক এবং ছাত্রছাত্রীদের অযথা আতঙ্কিত না হওয়ার জন্য আবেদন জানিয়েছেন। সাথে তিনি যোগ, স্বাস্থ্য দফতরের সাথে আলোচনাক্রমে এবং দফতরের সহযোগিতায় আট জেলায় একটি করে ভ্যান সর্বক্ষণের জন্য স্বাস্থ্য পরিষেবায় নিয়োজিত করে হবে। শুধু মাত্র স্কুল পড়ুয়াদের করোনা সংক্রান্ত চিকিত্সা পরিষেবা দেবে ওই ভ্যান। তবে, বিদ্যালয় কর্তৃপক্ষ ওই ছাত্র বিদ্যালয়ে একদিন উপস্থিত ছিল ওই ধারণা থেকে প্রাত: বিভাগের পঠন-পাঠন অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে।


শিশু বিহার স্কুল কর্তৃপক্ষের রিপোর্টের ভিত্তিতে শিক্ষা মন্ত্রী রতন লাল নাথ বলেন, ১৩ সেপ্টেম্বর প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত বিদ্যালয়ে পঠন-পাঠন শুরু হয়েছে। কিন্ত, ২০ সেপ্টেম্বর পঞ্চম শ্রেনীর ছাত্রের দেহে কোভিডের উপসর্গ রয়েছে জানতে পারেন ক্লাস টিচার। ওই ছাত্র এবং তাঁর মা করোনা আক্রান্ত হয়েছেন। তাই, ২২ সেপ্টেম্বর স্কুল ম্যানেজমেন্ট কমিটি জরুরি সভা ডেকে বিদ্যালয়ের প্রাত: বিভাগ অনির্দিষ্টকালের জন্য সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ওই সময়ে অনলাইনে পঠন-পাঠন হবে।


শিক্ষা মন্ত্রী বলেন, ওই রিপোর্টের ভিত্তিতে স্বাস্থ্য দফতরের সাথে বিস্তারিত আলোচনা এবং পরিস্থিতি পর্যালোচনা হয়েছে। শিক্ষা দফতর এ-বিষয়ে স্বাস্থ্য দফতরের উপদেশ এবং করণীয় জেনে নিয়েছে। তার ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা করেছে। কিন্ত, পরবর্তী সময়ে শিক্ষা মন্ত্রী ওই ছাত্রের অভিভাবকের সাথে কথা বলে জানতে পেরেছেন, বিদ্যালয়ে পঠন-পাঠন শুরু হওয়ার পর ওই ছাত্র একদিনও বিদ্যালয়ে যায়নি। শুধু মাত্র গত ২৫ আগস্ট ক্যাচ আপ কেম্পেইনে অংশ নিয়েছিল। শিক্ষা মন্ত্রী জানিয়েছেন, ওই ছাত্রের বাবা ও মা করোনা আক্রান্ত হয়েছেন। তার গলায় সামান্য ব্যথা রয়েছে। তবে, আশঙ্কাজনক নয়।


তিনি বলেন, বর্তমানে জি বি হাসপাতালে শুধু মাত্র করোনা আক্রান্ত শিশুদের চিকিত্সায় ২০টি শয্যা রয়েছে। তাছাড়া, আইজিএম হাসপাতালের নতুন বহুতল ভবনে শিশুদের জন্য ডেডিকেটেড কোভিড হাসপাতালের ব্যবস্থা রয়েছে। তিনি রাজ্যবাসীকে অভয় দিয়ে বলেন, অযথা দুশ্চিন্তাগ্রস্থ হবেন না। শিশু বিহার স্কুলে ছাত্রের করোনা আক্রান্তের ঘটনায় কারোর ভয় পাওয়ার প্রয়োজন নেই। কারণ, ওই ছাত্র বিদ্যালয়ে পঠন-পাঠন শুরু হওয়ার পর একদিনও বিদ্যালয়ে আসেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *