BRAKING NEWS

শিশুদের স্কুলে পাঠাতে বাধ্য করতে পারি না’, স্কুল খোলার মামলা খারিজ সুপ্রিম কোর্টের

নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর (হি.স) : দেশজুড়ে টিকাকরণ চলছে। তাই স্কুল খোলার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করুক সরকার। সোমবার এই রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। দেশব্যাপী করোনাকালে বন্ধ থাকা স্কুল-কলেজ খোলার দাবিতে শীর্ষ আদালতে আবেদন করা হয়েছিল। এদিন সেই আবেদন খারিজ করে এহেন মন্তব্য করেন বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিভি নাগারত্নার বেঞ্চ।

তাঁদের মন্তব্য, ‘শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত খুব জটিল উদ্যোগ। সরকারই সেই বিষয়ে সিদ্ধান্ত নিক। আমাদের এই বিষয়ে আইনি মতামত দেওয়া উচিত্‍ নয়।’ এই পর্যবেক্ষণের দিয়েই আবেদনকারী মামলা প্রত্যাহার করতে পরামর্শ দিয়েছে আদালত। ডিভিশন বেঞ্চের তরফে বিচারপতি চন্দ্রচূড় বলেছেন, ‘আমি বলছি না এই আবেদন প্রচারের আলোয় আসার উদ্যোগ। কিন্তু শিশুদের এই বিষয়ে না টানাই ভালো। আমরা শিশুদের স্কুলে পাঠানোর জন্য বাধ্য করতে পারি না। তৃতীয় ঢেউ আসার একটা সম্ভাবনা রয়েছে। দেশব্যাপী টিকাকরণও চলছে।’


স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ২৫৬ জন। একদিনে দেশে করোনায় মৃত্যু ২৯৫ জনের। স্বস্তি অ্যাক্টিভ কেসে। গত ৬ মাসে সর্বনিম্ন করোনা অ্যাক্টিভ কেস দেশে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, আপাতত দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে ৩ লক্ষ ১৮ হাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *