BRAKING NEWS

বাংলাদেশে করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গি আতঙ্ক, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৫৭ জন

ঢাকা, ৯ সেপ্টেম্বর (হি. স.) : বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থায় ধাক্কা দিয়ে করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গি। এই দুই রোগে কাবু গোটা দেশ। গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ২৫৭ রোগী। যাদের মধ্যে সকলকেই ভর্তি করা হয়েছে হাসপাতালে। পরিস্থিতি খুবই উদ্বেগজনক বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে , গত ২৪ ঘণ্টায় ডেঙ্গি আক্রান্তদের মধ্যে ২১২ জন ঢাকা ও ৪৪ জন বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন। এনিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২৪২ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে এক হাজার ৮৮ ও বাইরের বিভিন্ন বিভাগে ১৫৪ জন ভর্তি রয়েছেন। চিন্তার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। করোনার সঙ্গে লড়াইয়ে যখন লড়ছে বাংলাদেশ ঠিক তখনই ডেঙ্গির প্রকোপে ছাড়খার গোটা দেশ।

প্রসঙ্গত, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩১ আগস্ট পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১২ হাজার ৬৯০ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৩৯৫ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৫৩ জন। কিন্তু আচমকাই বর্ষার আগমনে ঘোড়ার লাফ দিয়েছে ডেঙ্গি। এই বিষয়ে চিন্তিত বাংলাদেশের চিকিৎসকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *