BRAKING NEWS

টি-২০ বিশ্বকাপের ভারতীয় দল গঠন নিয়ে সমস্যায় বিসিসিআই ও নির্বাচকরা

মুম্বই, ৬ সেপ্টেম্বর (হি.স) : ওভাল টেস্ট শেষ হলেই ঘোষণা করা হবে আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করবে বিসিসিআই। প্রাথমিকভাবে একটি তালিকা তৈরি হলেও চূড়ান্ত ১৫ জনের দল তৈরি করতে গিয়ে রীতিমত হিমসিম খেতে হচ্ছে নির্বাচক ও বিসিসিআই কর্তাদের। কারণ ওপেনিং, মিডল অর্ডার, অলরাউন্ডার থেকে বোলিং সব বিভাগেই এত প্লেয়ার রয়েছে যেই কারণেই সমস্যা পড়তে হচ্ছে বিসিসিআইকে।

বিশ্বকাপের দল নির্বাচনের জন্য ওপেনিংয়ে একাধিক নাম রয়েছে যাদের নিয়ে আলোচনায় বোর্ড কর্তারা। কারণ ওপেনিং হিসেবে রোহিত শর্মা ও কেএল রাহুলের নাম এক প্রকার পাকা। প্রয়োজনে ওপেন করতে পারেন অধিনায়ক বিরাট কোহলিও। কিন্তু এই তিন প্রধান ক্রিকেটারের বাইরেও রয়েছেন অভিজ্ঞ শিখর ধওয়ান ও তরুণ পৃথ্বী শ। তাদের কথাও মাথায় রাখতে হচ্ছে নির্বাচক ও বিসিসিআই কর্তাদের।


মিডল অর্ডার নিয়ে নানা অঙ্ক ঘুরছে ক্রিকেট মহলে। শ্রেয়স আইয়ার চোট সারিয়ে আমিরশাহিতে। আইপিএলের বাকি ম্যাচে তিনি টিমে ফিরছেন ধরে নেওয়া যায়। কিন্তু আইপিএলের আগেই যেহেতু টি-২০ বিশ্বকাপের দল নির্বাচন ফলে শ্রেয়স কেমন ফর্মে থাকবেন, তা বিবেচনার জায়গা থাকছে না। এছাড়া মিডল অর্ডার সূর্যকুমার যাদব, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ, ঈশান কিষাণদের নিয়ে আলোচনা থাকবে। সূর্য-পন্থের জায়গা একরকম পাকা। মণীশকে নিয়ে চর্চা থাকবে।

অলরাউন্ডার হিসেবে টিমে ঢোকার লড়াইয়ে শার্দূল ঠাকুর, রবীন্দ্র জাডেজা, দীপক চাহারদের মধ্যে। জাদেজা টিমে থাকবেনই। শার্দূল আর দীপকের মধ্যে জোর লড়াই হবে। ইংল্যান্ড সফরে অলরাউন্ডার শার্দূল কিন্তু নিজেকে প্রমাণ করেছেন। দীপক চাহারও শ্রীলঙ্কা সফরে ভালো ব্য়াটি-বোলিং করেছেন। একটি ম্যাচ একাই জিতেয়েছেন। ফলে সিদ্ধান্তটা কঠিন হতে চলেছে নির্বাচকদের।


বোলিংয়ে বুমরা, সামি মোটামুটি নিশ্চিত। মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমারদেরও টিমে সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল। জাডেজাকে বাদ দিলে স্পিনার হিসেবে নিশ্চিত যুজবেন্দ্র চাহাল। রাহুল চাহার, কুলদীপ যাদবদের মধ্যে কেউ একজন সুযোগ পেতে পারেন। ফলে টি২০ বিশ্বকাপের দল নির্বাচনে বসে যুক্তি পাল্টা যুক্তিতে সরগরম হতে চলছে নির্বাচকদের বৈঠক। দল নির্বাচনের আগে কথা বলে হবে কোহলির সঙ্গেও। সম্ভব হলে ভার্চুয়ালি যোগ দিতে পারেন অধিনায়ক। শেষ পর্যন্ত কোন কোন তারকারা দলে সুযোগ পায় সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *