BRAKING NEWS

Teachers’ Day is not being celebrated : করোনা সংক্রমণ জনিত পরিস্থিতির কারণে স্কুলে স্কুলে শিক্ষক দিবসের অনুষ্ঠান হচ্ছে না

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৪ সেপ্টেম্বর।। রাজ্যের স্কুলগুলিতে শিক্ষক দিবস উপলক্ষে ৪ সেপ্টেম্বর ছোটদের ক্লাস নেওয়া বড়দের জন্য একটি ট্রেডিশন ছিল। চলতি বছর সেই ট্রেডিশন করোণা মহামারীর জন্য স্থগিত রাখা হয়েছে। শিক্ষা দপ্তরের নির্দেশে স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে স্কুল গুলি। ৫ সেপ্টেমর ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন। দিনটি সারা দেশে প্রতিবছর শিক্ষক দিবস হিসেবে পালন করা হয়ে থাকে। তবে এ বছর করোনা সংক্রমণ জনিত পরিস্থিতির কারণে স্কুলে স্কুলে শিক্ষক দিবসের অনুষ্ঠান হচ্ছে না।

এ বিষয়ে বিস্তারিত তথ্য জানতে চাইলে শিশু বিহার স্কুলের প্রধান শিক্ষক জানান শিক্ষা দপ্তরের নির্দেশ রয়েছে করোনা ভাইরাস সংক্রমণ জনিত পরিস্থিতির কারণে এ বছর স্কুলে স্কুলে শিক্ষক দিবসের অনুষ্ঠান করা যাবে না। শুধু তাই নয় শিক্ষক দিবসের আগের দিন রাজ্যের প্রতিটি স্কুলে বড় ক্লাসের ছাত্ররা ছোট ক্লাসের ছাত্রদের পড়াত। রাজ্যে এই ট্রেডিশন দীর্ঘদিন ধরে চলে এসেছে। কিন্তু এ বছর সেই ট্রেডিশন বন্ধ রাখা হয়েছে। কেননা শিক্ষা দপ্তর থেকে নির্দেশ দেওয়া হয়েছে এবছর এ ধরনের কোন কর্মসূচি গ্রহণ করা যাবে না। সে কারণেই এ বছর রাজ্যের কোন স্কুলে শিক্ষক দিবসের আগের দিন বড় ক্লাসের ছাত্ররা ছোট ক্লাসের ছাত্রদের পাঠ দিতে পারবে না। স্কুলে স্কুলে শিক্ষক দিবসের অনুষ্ঠান করা সম্ভব না হলেও সরকারিভাবে রবীন্দ্র শতবার্ষিকী ভবনে ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস পালনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *