BRAKING NEWS

আগ্নেয়াস্ত্র-সহ মাওবাদী মদদপুষ্ট ছয় আদিবাসী উগ্রপন্থী গ্রেফতার অসমে

terrorismনগাঁও (অসম), ০৮ ফেব্রুয়ারি, (হি.স.) : গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নির্দিষ্ট ডেরায় হানা দিয়ে মাওবাদী উগ্রপন্থী সংগঠনের ছয় সদস্যকে বহু আগ্নেয়াস্ত্র ও আপত্তিজনক নথিপত্র-সহ আটক করেছে নগাঁও পুলিশ। ধৃতদের জেলার কামপুর শিঙিমারির মিলন ভুইয়াঁ, ডবকা লালমাটির রাজেন গৌড়, আপার অসমের নাজিরার বিষ্ণুরাম কোরেম, মরানের অজয়সিং ঘাটোয়ার, ডিমাপুরের (নাগাল্যান্ড) সি আর মায়ংদান এবং রসরাজ বিশ্বাস বলে পরিচয় পাওয়া গেছে। তাদের হেফাজত থেকে ছয়টি ৭.৬৫ এমএম পিস্তল, ৬৯টি সক্রিয় গুলি, দশটা মোবাইল হ্যান্ডসেট, কিছু নগদ টাকা এবং আপত্তিজনক বাজেয়াপ্ত করেছে পুলিশ।
আজ বুধবার নগাঁওয়ের পুলিশ সূত্র জানিয়েছে, এরা সবাই মাওবাদী ভাবধারায় পুষ্ট আদিবাসী টাইগার ফোর্সের সক্রিয় সদস্য। ধৃতদের মধ্যে মিলন ভুইয়াঁ সংগঠনের নগাঁও জেলা সমিতির চেয়ারম্যান। তারই নেতৃত্বে বিগত কয়েকদিন আগে আদিবাসী টাইগার ফোর্সের ক্যাডাররা জেলার বিভিন্ন প্রান্তে নাশকতা সংঘটিত করে এক-প্রকার সন্ত্রাসরাজ কায়েম করেছিল। প্রায় ছয়টি খুনের অভিযোগের পাশাপাশি তোলা আদায়, অপহরণের মতো অপরাধজনিত ঘটনাবালির অভিযোগ রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ জানিয়েছে, গতকাল সোমবার উগ্রপন্থী দলের এই সদস্যরা ডিমাপুর থেকে ট্রেনে চেপে নগাঁও আসছিল। জেলার আমসৈ থেকে বেশ কয়েক কিলোমিটার দূরে পশ্চিম কারবি আংলং জেলার বরকঙে একটি শিবির স্থাপনের জন্য তারা আসছিল। গোপন সূত্রে এ খবর পুলিশের কাছে পৌঁছে যায়। এই তথ্যের ভিত্তিতে জেলার এএসপি (অতিরিক্ত পুলিশ সুপার) এস শইকিয়ার নেতৃত্বে নগাঁও ও রহা পুলিশ এবং সিআরপিএফ-এর এক বিশাল দল চাপরমুখ জংশনে ওত পেতে বসে। নির্দিষ্ট সময় ট্রেন এসে চাপরমুখ স্টেশনে ঢুকে। উগ্রপন্থীরাও ট্রেন থেকে নেমে পায়ে হেঁটে ৩৭ নম্বর জাতীয় সড়কের দিকে এগোতে থাকে। পুলিশও তাদের গতিবিধির ওপর নজর রাখতে পিছু ধাওয়া করে। অবশেষে থেকেরাগুড়ি গেটের কাছে এই ছয় উগ্রপন্থী সদস্যকে আটক করে যৌথবাহিনী।
মিলন ভুইয়াঁ-সহ ছয় আদিবাসী টাইগার ফোর্সের সদস্যকে আটকের বিষয় রাজ্য পুলিশের কাছে এক বড় সাফল্য বলে মনে করা হচ্ছে। কেননা, এদের সঙ্গে মাওবাদী উগ্রপন্থী সংগঠনের সরাসরি যোগযোগ রয়েছে বলে নিশ্চিত তথ্য রয়েছে পুলিশের কাছে বলে জানিয়েছেন নগাঁও পুলিশের এক শীর্ষ সূত্র। জানা গেছে, তাদের মাধ্যমে মাওবাদীরা অসমে এক বিশাল নেটওয়ার্ক গড়ে তুলেছে। তাই এখনই যদি মাওবাদীদের লাগাম ধরা না যায় তা হলে অসমের পরিস্থিতি জটিল হতে পারে বলে শঙ্কা ব্যক্ত করেছেন পুলিশের ওই শীর্ষ সূত্রটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *