BRAKING NEWS

২৭-২৮ ফেব্রুয়ারি কেরল, তামিলনাড়ু এবং মহারাষ্ট্র সফরে প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ২৬ ফেব্রুয়ারি (হি.স.) : আগামী ২৭ থেকে ২৮ ফেব্রুয়ারি কেরল, তামিলনাড়ু এবং মহারাষ্ট্র সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ২৭ তারিখ কেরল এবং ২৮ তারিখ তামিলনাড়ু ও মহারাষ্ট্রে থাকবেন। সোমবার প্রধানমন্ত্রী দফতর সূত্রে এই তথ্য জানা গিয়েছে।

প্রধানমন্ত্রী ২৭ ফেব্রুয়ারি সকালে কেরলের তিরুবনন্তপুরমে বিক্রম সারাভাই স্পেস সেন্টার (ভিএসএসসি) পরিদর্শন করবেন। ওই দিন সন্ধ্যায় তামিলনাড়ুর মাদুরাইতে ‘ক্রিয়েটিং দ্য ফিউচার – ডিজিটাল মোবিলিটি ফর অটোমোটিভ এমএসএমই উদ্যোক্তা’ কর্মসূচিতে অংশ নেবেন। ২৮ ফেব্রুয়ারি মোদী তামিলনাড়ুর থুথুকুডিতে ১৭,৩০০ কোটি টাকার বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ওই দিন সন্ধ্যায় প্রধানমন্ত্রী মহারাষ্ট্রের ইয়াভাতমালে একটি জনসভায় যোগ দেবেন এবং মহারাষ্ট্রের ইয়াভাতমালে ৪,৯০০ কোটি টাকারও বেশি মূল্যের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করে সেগুলি দেশবাসীর উদ্দেশ্যে উৎসর্গ করবেন।

বিক্রম সারাভাই স্পেস সেন্টার পরিদর্শনের সময় প্রধানমন্ত্রী তিনটি গুরুত্বপূর্ণ মহাকাশ পরিকাঠামো প্রকল্পের উদ্বোধন করবেন। প্রকল্পগুলির মধ্যে রয়েছে সতীশ ধাওয়ান স্পেস সেন্টার, শ্রী হরিকোটার পিএসএলভি ইন্টিগ্রেশন ফেসিলিটি (পিআইএফ), মহেন্দ্রগিরির ইসরো প্রপালশন কমপ্লেক্সে নতুন ‘সেমি-ক্রায়োজেনিক ইন্টিগ্রেটেড ইঞ্জিন এবং স্টেজ টেস্ট ফেসিলিটি’ এবং ভিএসএসসি, থিরুভানান্তে ‘ট্রাইসনিক উইন্ড টানেল’। মাদুরাইতে, প্রধানমন্ত্রী ‘বিল্ডিং দ্য ফিউচার – অটোমোটিভ এমএসএমই উদ্যোক্তাদের জন্য ডিজিটাল গতিশীলতা ইভেন্টে অংশগ্রহণ করবেন এবং স্বয়ংচালিত খাতে কর্মরত হাজার হাজার মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (এমএসএমই) উদ্যোক্তাদের সঙ্গে কথা বলবেন। থুথুকুডিতে একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভিও চিদাম্বরানার বন্দরে আউটার হারবার কন্টেইনার টার্মিনালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *