BRAKING NEWS

Cabinet members will sit in the party office : পার্টি অফিসে বসে সাধারণ মানুষের সুখ-দুঃখের কথা শুনবেন মন্ত্রিসভার সদস্যরা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৯ সেপ্টেম্বর ।। নির্বাচন যত এগিয়ে আসছে রাজনৈতিক দলগুলোর মধ্যে তৎপরতা ততই বৃদ্ধি পাচ্ছে। রাজ্যের মন্ত্রিসভার প্রত্যেকের সদস্য মাসে এক থেকে দু’বার পার্টি অফিসে বসে সাধারণ মানুষের সুখ-দুঃখের কথা শুনবেন বলে দলীয় তরফে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে রাজ্যের শাসক দল বিজেপির নিজেদের মসনদ টিকিয়ে রাখার লক্ষ্যে এখন থেকে ব্যাপক তৎপরতা শুরু করেছে। প্রতি সপ্তাহে করুণা কোন কেন্দ্রীয় মন্ত্রী ও রাষ্ট্রমন্ত্রী ত্রিপুরা সফর করছেন।

রাজ্যের বিভিন্ন সমস্যা সম্পর্কে অবহিত হয় সমাধানের উদ্যোগ নিয়েছেন। এসব বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রীরা রাজ্যের জনগণকে সুনির্দিষ্ট প্রতিশ্রুতি দিচ্ছেন। শুধু কেন্দ্রীয় মন্ত্রী নন রাজ্য মন্ত্রিসভার প্রত্যেক মন্ত্রীর যাতে মাসে এক থেকে দু বার দলীয় অফিসে বসে জনগণের সমস্যার কথা শুনেন সেই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী বুধবার শিক্ষা মন্ত্রী রতন লাল নাথ বিজেপি রাজ্য কার্যালয়এ বসে জনগণের সমস্যার কথা শুনেন। এ বিষয়ে মতামত ব্যক্ত করতে গিয়ে শিক্ষামন্ত্রী বলেন এর আগেও এ ধরনের কর্মসূচি ছিল।

করোনা পরিস্থিতির কারণে মাঝখানে এই কর্মসূচী বন্ধ রাখা হয়েছিল। আজ থেকে এই কর্মসূচি পুনরায় চালু করা হয়েছে। শিক্ষামন্ত্রী জানান তিনি প্রতিমাসে সম্ভব হলে দুবার সাধারণ মানুষের কথাবার্তা পার্টি অফিসে বসে শুনবেন এবং সমস্যা সমাধানের চেষ্টা করবেন। আজ প্রথম দিনেই একজন দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত রোগীকে দ্রুত চিকিৎসার জন্য পাঠানো ব্যবস্থা করা হয়েছে বলে শিক্ষা মন্ত্রী জানিয়েছেন।বিজেপির দলীয় অফিসে বসে মন্ত্রীরা জনগণের অভাব-অভিযোগের কথা শোনার যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে এই সিদ্ধান্তে সন্তোষ ব্যক্ত করেছেন অনেকেই। প্রত্যেক মন্ত্রী পার্টি অফিসে বসে জনগণের অভাব-অভিযোগের কথা শুনবেন বলেও জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *