BRAKING NEWS

আইসিসি-র আগস্ট মাসের সেরা ক্রিকেটার জো রুট ও এইমার রিচার্ডসন

দুবাই, ১৩ সেপ্টেম্বর (হি. স.) : ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভাল ব্যাট করায় আইসিসি-র বিচারে আগস্ট মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন জো রুট। আগস্ট মাসের সেরা পুরুষ ক্রিকেটার হওয়ার লড়াইয়ে তিনি পিছনে ফেলেন জসপ্রীত বুমরাহ ও শাহিন শাহ আফ্রিদিকে । এদিকে মহিলাদের বিভাগে আইসিসি-র বিচারে আগস্ট মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন আয়ারল্যান্ডের এইমার রিচার্ডসন ।

ভারতের বিরুদ্ধে সিরিজে ইংল্যান্ড ব্যাটসম্যানদের ব্যর্থতা বারংবার শিরোনাম হলেও অধিনায়ক জো রুট ব্যাট হাতে দাপট দেখিয়ে নিজের দক্ষতা প্রমাণ করতে সক্ষম। একের পর এক অনবদ্য ইনিংসের সুবাদে আগেই আইসিসি ব়্যাঙ্কিংয়ে এক নম্বর টেস্ট ব্যাটসম্যানের জায়গা দখল করেছিলেন, এবার আগস্টের সেরা ক্রিকেটারের পুরস্কারের উঠল রুটের হাতেই। আগস্টের সেরা পুরুষ ক্রিকেটার হওয়ার লড়াইয়ে রুটের পাশপাশি দুই প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তানের ফাস্ট বোলিং বিভাগের দুই নেতা যথাক্রমে জসপ্রীত বুমরাহ ও শাহিন শাহ আফ্রিদিকে পিছনে ফেলেন তিনি। আগস্টে ভারতের বিরুদ্ধে তিনটি টেস্টে মোট ৫০৭ রান করার সুবাদে বাকি দুজনকে হারিয়ে শেষ হাসিটা হাসেন ইংল্যান্ড তারকাই।

আইসিসির এই পুরস্কার প্রদানকারী প্যানেলের সদস্য জেপি ডুমিনি, পুরস্কারের জন্য রুটের চয়ন সম্পর্কে বলেন, ‘অধিনায়ক হিসাবে প্রত্যাশা ও চাপ তো থাকেই। তা সত্ত্বেও রুট যে ভাবে ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন, তা আমাকে প্রভাবিত করেছে।’

মহিলা বিভাগে সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন আয়ারল্যান্ডের এইমার রিচার্ডসন। টি২০ বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক ম্যাচে ব্যাট এবং বলে দারুণ খেলেছেন আইরিশ ক্রিকেটার। সেই কারণেই তিনি সতীর্থ গ্যাবি লুইস ও থাইল্যান্ডের নাটায়া বোচাথামকে মাত দিয়ে আগস্ট মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

প্রসঙ্গত, আয়ারল্যান্ডের টি-টোয়ন্টি কাপের সেমিফাইনালে মাঠের মধ্যে থেকে বল মুখে নিয়ে দৌড় লাগিয়েছিলেন এক সারমেয়। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় আলোড়ন ফেলে দেয়। তার ফলে আইসিসির থেকে স্বিকৃতি পেতে চলেছেন সেই সারমেয়টি। খানিকটা মজার ছলেই আইসিসির তরফে সারমেয়টিকে অতিরিক্তভাবে মাসের সেরা ক্রিকেটার হিসাবে ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *