BRAKING NEWS

Shiv Sena will contest : উত্তরপ্রদেশে ১০০ আসনে লড়বে শিব সেনা

মুম্বই, ১২ সেপ্টেম্বর (হি.স.) : আগামী বছর উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে অন্তত ১০০টি আসনে প্রার্থী দেবে শিব সেনা। রবিবার দলের প্রধান মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত একথা জানিয়েছেন।

শনিবারই শিব সেনার তরফে ঘোষণা করা হয়েছিল, শিব সৈনিকরা উত্তরপ্রদেশের মানুষের কন্ঠ হয়ে উঠতে চায়। তাই রাজ্যের ৪০৩ আসনেই আমরা প্রার্থী দেব। দলের উত্তরপ্রদেশের নেতারা লখনউয়ে এক জরুরি বৈঠকের পর এই সিদ্ধান্ত ঘোষণা করেন। কিন্তু বাস্তবে উত্তরপ্রদেশে শিব সেনার সংগঠনের সেই জোর নেই। কিছু কিছু এলাকা ছাড়া রাজ্যের অধিকাংশ এলাকায় প্রার্থী জোগাড় করাই মুশকিল। তাই ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই পিছিয়ে এসেছে সেনা নেতৃত্ব। রবিবার সকালেই সেনার মুখপাত্র রাউত জানিয়েছেন, তাঁরা লড়বেন ১০০টি বাছাই করা আসনে।


সেনা সূত্রের খবর, শুধু নামমাত্র সব আসনে প্রার্থী দিয়ে দুর্নাম কুড়োতে চায় না দল। বরং, তাঁরা চাইছে বাছাই করা ১০০টি আসনে ভালমতো লড়াই করতে। যাতে উত্তরপ্রদেশে দলের সংগঠনও বাড়ে। আবার উগ্র হিন্দুত্ববাদীদের ভোটে ভালমতো ভাগ বসিয়ে বিজেপিকে বড়সড় ধাক্কাও দেওয়া যায়। সেই লক্ষ্যেই পরিকল্পনা বদলে ফেলেছে সেনা। শিব সেনার এই পরিকল্পনা বদল বিজেপির জন্য দুঃসংবাদ হতে পারে। কারণ সেনা সূত্রের খবর, তাঁরা মূলত বিজেপির কোর হিন্দু ভোটব্যাংকে থাবা বসানোর চেষ্টা করবে। সেই মতোই বাছাই করা হবে প্রার্থী। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে গুরুত্ব পাবে উচ্চবর্ণের মানুষেরা। যা কিছুটা হলেও বিজেপির ভোটব্যাংকে ভাগ বসাতে পারে।
প্রসঙ্গত শুধু উত্তরপ্রদেশে নয়। আগামী বছর গোয়াতেও রীতিমত প্রভাবশালী রাজনৈতিক শক্তি হিসাবে উঠে আসার লক্ষ্য নিয়েছে শিব সেনা। গোয়াতে মহারাষ্ট্রের শাসক দল কুড়িটির বেশি আসনে লড়তে চায়। অন্য দলের সঙ্গে জোটের রাস্তাও তাঁরা খোলা রেখেছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *