BRAKING NEWS

Fail to win meda : টোকিও প্যারালিম্পিক্সে পদক জিততে পারল না প্রমোদ ভগত-পলক কোহলি জুটি

টোকিও, ৫ সেপ্টেম্বর (হি.স) : রবিবার টোকিও প্যারালিম্পিক্সে প্যারা-ব্যাডমিন্টনের মিক্সড ডাবলস ইভেন্টের ব্রোঞ্জ পদকের ম্যাচে নেমেছিলেন ভারতের প্রমোদ ভগত-পলক কোহলি জুটি। কিন্তু ভারতের এই দুই তারকা অ্যাথলিট দুর্দান্ত লড়াই করা সত্ত্বেও পদক জিততে পারলেন না। জাপানের জুটি আকিকো সুগিনো এবং দাইসুকে ফুজিহারার কাছে ২-০ ফলে পরাজিত হলেন প্রমোদ এবং পলক। ম্যাচের ফল ২১-২৩, ১৯-২১।

বিশ্ব র‍্যাঙ্কিংয়ের ১২ নম্বর জাপানী জুটির বিরুদ্ধে দুর্দান্ত শুরু করেন প্রমোদ-পালক। একসময় পাঁচ পয়েন্টে লিড করছিলেন তারা। তবে লড়াই ছাড়েননি দাইশুকেরা। পরপর পয়েন্ট তুলে প্রথম সেট ১০-১০ করে ফেলে জাপানী জুটি। প্রমোদরা ১-২ পয়েন্টের লিড পেলেও ম্যাচের নিয়ন্ত্রন নিতে পারছিলেন না। ২০-২০ স্কোরলাইন থেকে স্নায়ুর চাপ সামলে প্রথম সেট দখল করেন জাপানী জুটিই। ২৩-২১ ব্যবধানে জিতে ১-০ এগিয়ে গিয়েছিলেন দাইশুকেরা।


দ্বিতীয় সেটের শুরুতে প্রমোদ-পালক খানিক এগোলেও অল্প সময়ের মধ্যে ৭-৪ লিড নেন দাইশুকেরা। ৬-১০ পিছিয়ে পড়া অবস্থায় ম্যাচে ফিরেছিলেন প্রমোদরা। হাড্ডাহাড্ডি দ্বিতীয় সেটে ১৩-১৩ থেকে দুই পয়েন্টের লিড নেয় জাপানী জুটি। রুদ্ধশ্বাস প্রত্যাবর্তনে ১৯-১৯ করে সমতা রাখবার চেষ্টায় খামতি ছিল না প্রমোদদের। তবে শেষরক্ষা হয়নি। ২১-১৯ দ্বিতীয় সেট জিতে নেন দাইশুকেরা। ভারতের প্যারা অলিম্পিক অভিযান শেষ হলো ১৯টি পদকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *