BRAKING NEWS

Infected with corona : ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হলেন ৪২,৭৬৬ জন, মৃত্যু ৩০৮ জনের

নয়াদিল্লি, ৫ সেপ্টেম্বর (হি.স) : গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হলেন ৪২ হাজার ৭৬৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৩০৮ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৩৮৫ জন। দেশে ২৪ ঘণ্টায় মোট সংক্রমণের মধ্যে কেরলেরই আক্রান্ত হয়েছেন প্রায় ৩০ হাজার। মৃত্যু হয়েছে ১৪২ জনের।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে বর্তমানে চিকিত্‍সা চলছে ৪ লাখ ১০ হাজার ৪৮ জনের। দেশে সুস্থতার হার বর্তমানে ৯৭.৪২ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে মোট ৬৮ কোটি ৪৬ লাখ ৬৯ হাজার ৫২১ ডোজ কোভিড টিকা দেওয়া হয়েছে। তার মধ্যে গতকালই দেওয়া হয়েছে প্রায় ৭২ হাজার টিকা।
এদিন ফের দেশের মোট আক্রান্তের এই সংখ্যার প্রায় ৭০ শতাংশের বেশি কেরলের। সেরাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৬৮২ জন। সেরাজ্যে সাপ্তাহিক কারফিউ জারি থাকা সত্ত্বেও সংখ্যাটা উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় কেরলে মৃত্যু হয়েছে ১৪২ জনের। অর্থাৎ মোট মৃত্যুর অর্ধেকের কাছাকাছি কেরলেরই। ঈশ্বরের আপন দেশের এই করোনা গ্রাফ তৃতীয় ঢেউয়ের আশঙ্কা আরও বাড়াচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট আপাতত দেশের চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪ লক্ষ ১০ হাজার ৪৮ জন। যা আগের দিনের থেকে প্রায় হাজার পাঁচেক বেশি। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ২১ লক্ষের বেশি মানুষ। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৩৯ হাজার মানুষ। ইতিমধ্যেই দেশে করোনা টিকা পেয়েছেন ৬৮ কোটি ৪৬ লক্ষ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *