BRAKING NEWS

প্রায় তিন দশক পর বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে হারের মুখ দেখল স্পেন

মাদ্রিদ, ৩ সেপ্টেম্বর (হি.স) : দীর্ঘ ২৮ বছর বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে হারের মুক দেখল ২০১০ বিশ্বকাপ জয়ী স্পেন। শুক্রবার সুইডেনের ঘরের মাঠ স্টকহোমের ফ্রেন্ডস অ্যারেনায় ইউরোপ জোনের গ্রুপ ‘বি’-র ম্যাচ স্পেনের বিরুদ্ধে ২-১ গোলে দারুন জয় তুলে নিল সুইডেন। স্পেনের হয়ে অভিষেককারী কার্লোস সোলে স্পেনকে এগিয়ে দেওয়ায় পর সুইডেনকে সমতায় ফেরান আলেকজান্ডার ইসাক। এরপর দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার কিছু সময় পর জয়সূচক গোলটি করেন ভিক্টর ক্লাসেন।

হারলেও এই ম্যাচে পুরো সময় বল দখলে নিজেদের আধিপত্য বজায় রেখেছিল স্পেন। এদিন গোলের উদ্দেশ্যে মোট ১২টি শট নেয় স্পেন, যার ৪টি ছিল লক্ষ্যে। অন্যদিকে সুইডেন গোলের উদ্দেশ্যে শট নেয় ৬টি, যার মধ্যে ৪টি ছিল লক্ষ্যে। প্রথমার্ধের শুরুতেই ৪ মিনিটে প্রথম গোল করে স্পেনকে এগিয়ে দেয় কার্লোস সোলের। ঠিক এক মিনিট পরেই গোল পরিশোধ করেন সুইডিশ ফরোয়ার্ড আলেকজান্ডার ঈশাক। এরপর ৫৭ মিনিটে স্পেনের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন ভিক্টর ক্লাসেন।


উল্লেখ্য, ২০১০ বিশ্বজয়ী স্পেন এর আগে সবশেষ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ হেরেছিল ১৯৯৩ সালের মার্চে। কোপেনহেগেনে ডেনমার্কের বিরুদ্ধে ১-০ গোলে হার মানতে হয়েছিল তাদের। তবে মাঝে তারা অপরাজিত ছিল টানা ৬৬ ম্যাচে। যার মধ্যে ছিল ৫২টি জয় ও ১৪টি ড্র। কিন্তু এদিন দীর্ঘ ২৮ বছর পর ফের বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে হারের তেতো স্বাদ পেতে হল লুইস এনরিকের দলকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *