BRAKING NEWS

Woman was expelled from the village : দুশ্চরিত্রার অপবাদ দিয়ে গ্রাম থেকে তাড়িয়ে দেওয়া হল এক অসহায় মহিলাকে

নিজস্ব প্রতিনিধি, কদমতলা, ৩ সেপ্টেম্বর।। দুশ্চরিত্রার অপবাদ দিয়ে গ্রাম থেকে তাড়িয়ে দেওয়া হল এক অসহায় মহিলাকে। ঘটনা কদমতলা থানাধীন দক্ষিণ কদমতলা এলাকায়।দুশ্চরিত্রার অপবাদ দিয়ে গ্রাম থেকে তাড়িয়ে দেওয়া হল এক অসহায় মহিলাকে।এ নিয়ে কদমতলা থানাতে মহিলার পক্ষ থেকে মামলা করা হলেও পুলিশ কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করেনি। ফলে গ্রাম ছাড়া ঐ মহিলা। গ্রামবাসীর তরফ থেকে মহিলার বিরুদ্ধে পাল্টা মামলা করা হয়েছে বলে জানা গেছে। ঘটনা কদমতলা থানাধীন দক্ষিণ কদমতলা এলাকায়।
ঘটনার বিবরনে জানা যায়, উত্তর জেলার কদমতলা থানাধীন দক্ষিণ কদমতলার জনৈক সালেমা বেগম তার মা আনোয়েরা বেগমের সাথে থাকতো।

গত চব্বিশ আগষ্ট রাতে তার এক আত্মীয় তাদের বাড়িতে এলে গ্রামের জনগন আত্মীয়কে আটক করে মহিলাকে দুশ্চরিত্রা বলে মহিলাকে গ্রামের কয়েকজন মিলে মারধর করে বলে অভিযোগ। সালেমা বেগম অভিযোগ করে বলে, তার স্বামী বহিরাজ‍্যে কাজ করে। তার স্বামী বাড়িতে না থাকায় সে তার মার বাড়িতে থাকে। তাদের এই একাকিত্বের সুযোগে এই গ্রামের কয়েকজন তাদের হিংসা চরিতার্থ করার জন‍্য তাদের দীর্ঘ দিন যাবত নানা ভাবে হয়রানি করে আসছে। সম্প্রতি আসাম ত্রিপুরা সিমান্ত এলাকার তার আত্মীয় তাদের বাড়িতে এলে গ্রামের জনগন তার আত্মীয় সহ তাকে মারধোর করে।সালেমা বেগম জানায় এই গ্রামের কয়েক জন মাতাব্বর তাকে দুশচরিত্রা আখ‍্যা দিয়ে তাকে এবং তার মাকে সমাজ চ‍্যুত করে। বর্তমানে তারা নিজ বাড়ি ঘর ছেড়ে চুরাইবাড়িতে এক নিকট আত্নীয়ের বাড়িতে আশ্রয় নেয়। মহিলা জানায়, এই ঘটনা জানিয়ে কদমতলা থানাতে লিখিত অভিযোগ করলেও পূলিশ এখন পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহন করেনি। থানায় পাল্টা অভিযোগ করা হয় গ্রামবাসীদের তরফ থেকেও।

পুলিশ অভিযুক্তদের বিরুদ্বে কোন ব্যবস্থা গ্রহন না করাতে অসহায় মহিলা তার বৃদ্ধা মাকে নিয়ে ঘর ছাড়া। এই ব‍্যাপারে কদমতলা থানার ওসি কৃষ্ণধন সরকারকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, এই ধরনের একটি অভিযোগ থানাতে এসেছে।কিন্ত এই সংবাদ লেখা পর্যন্ত পুলিশ কোন মামলা নথিভুক্ত করেনি। থানার ওসি জানায় দুই পক্ষকে ডেকে মীমাংসা করিয়ে দেওয়া হবে। কদমতলার থানার ওসির এই ধরনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। নিয়ম হল কোন ব‍্যাক্তি থানাতে মামলা করলে পুলিশ মামলা গ্রহন করে তদন্ত করে আদালতে তদন্তের রিপোর্ট জমা দেবে।আদালত বিচার করবে। কিন্ত কদমতলার থানার ওসি মামলা নথিভুক্ত না করে নিজেই বিচার কার্য শুরু করছে। কদমতলা থানার এই ধরনের ভূমিকা নিয়ে কদমতলা এলাকাতে তীব্র ক্ষোভ দেখা দায়িছে। এদিকে গ্রামবাসীরা জানান,এধরনের ঘটনা এই গ্রামে কোনদিন ঘটেনি।তাই অভিযুক্ত মহিলার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুক প্রশাসন। পাশাপাশি সমাজের সভাপতি জানান, সাময়িকভাবে ওই পরিবারকে সমাজচ্যুত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় তাদের সমাজে তোলা হবে বলে জানান সমাজের সভাপতি। গোটা ঘটনাকে কেন্দ্র করে সুষ্ঠু তদন্তের দাবি উঠছে । সমাজ ব্যবস্থায় সমাজ ছোট করার এ ধরনের ঘটনা কতখানি আইন সিদ্ধ নিয়েও জনমনে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *