BRAKING NEWS

স্থানান্তর মামলায় আলাপনের জয়, দিল্লিতে ক্যাট-এর শুনানির সিদ্ধান্ত খারিজ হাইকোর্টে

কলকাতা, ২৯ অক্টোবর (হি. স.) : প্রাথমিক ভাবে আদালতে জয় পেলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। ক্যাট সিদ্ধান্ত নিয়েছিল দিল্লিতে তাঁর মামলা সরিয়ে নিয়ে যাওয়া হোক। সেই সিদ্ধান্তই খারিজ হল শুক্রবার।

কলকাতা হাই কোর্টের অবকাশকালীন ডিভিশন বেঞ্চ মামলা স্থানান্তরে দিল্লির প্রিন্সিপাল বেঞ্চের রায় খারিজের এই রায় দিয়েছে। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চের এই রায়ে আপাতত স্বস্তিতে আলাপনবাবু। অবসরের ঠিক আগে তাঁর কার্যকালের মেয়াদ সাময়িক বৃদ্ধি করেছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু বর্ধিত সময়সীমা পর্যন্ত কাজ করেননি আলাপন, বরং নির্দিষ্ট দিনেই (৩১ মে, ২০২১) পশ্চিমবঙ্গের মুখ্যসচিব পদ থেকে অবসর নেন তিনি। এর পরই আলাপনের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ তুলে তদন্ত শুরু করেছিল কেন্দ্রের কর্মিবর্গ মন্ত্রক।

ওই তদন্ত খারিজের দাবিতে ক্যাট-এর কলকাতা বেঞ্চের দ্বারস্থ হন আলাপন। সঙ্গে জানিয়েছিলেন, অবসরপ্রাপ্ত কর্মী হিসেবে তাঁর যে সুযোগ-সুবিধা প্রাপ্য, তা তিনি পাচ্ছেন না। কিন্তু সেখানে কোনও স্থায়ী সমাধান হওয়ার আগেই ২২ অক্টোবর মামলাটি দিল্লিতে স্থানান্তর হয়ে যায়। কলকাতা থেকে সরিয়ে দিল্লিতে শুনানি করার ক্যাট-এর সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন আলাপন। শুক্রবার কলকাতা হাই কোর্ট ক্যাট-এর শুনানি দিল্লিতে স্থানান্তরের সিদ্ধান্তকে খারিজ করে দিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *