BRAKING NEWS

ত্রিপুরা সফরে এলেন কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ রাষ্ট্র মন্ত্রী শোভা কারান্দলাজে

আগরতলা, ২৭ অক্টোবর (হি. স.) : দুইদিনের ত্রিপুরা সফরে এলেন কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ রাষ্ট্র মন্ত্রী শোভা কারান্দলাজে। আগামীকাল তিনি কেন্দ্রীয় প্রকল্পের পর্যালোচনা বৈঠকের পাশাপাশি একাধিক কার্যক্রমে অংশ নেবেন।


উত্তর-পূর্বাঞ্চলের সফরের অঙ্গ হিসেবে কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ রাষ্ট্র মন্ত্রী ত্রিপুরা সফরও করছেন। ত্রিপুরায় আসার পূর্বে তিনি মণিপুর সফর সেরেছেন। মণিপুরেও কেন্দ্রীয় প্রকল্পের খোজ নিয়েছেন। আইসিএআর গিয়েছেন এবং কৃষি ও কৃষক কল্যানে রাজ্যের প্রয়োজনীয়তা দিল্লি ফিরে গিয়ে মন্ত্রকের সাথে আলোচনা করবেন বলে জানিয়েছেন।


আজ ত্রিপুরায় এসে তিনি সচিবালয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সাথে সৌজন্যমূলক সাক্ষাতে মিলিত হন। সাথে ত্রিপুরার কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রী প্রণজিত সিংহ রায়ও ছিলেন। এদিন সচিবালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ত্রিপুরায় কৃষি ও কৃষকের কল্যানে দিল্লিতে জমে থাকা প্রস্তাবগুলি অনুমোদনের জন্য কি পর্যায়ে রয়েছে তা খোজ নিয়ে ব্যবস্থা করবেন। তাছাড়া, আগামীকাল কেন্দ্রীয় প্রকল্পে বরাদ্দ অর্থে কাজের অগ্রগতির পর্যালোচনা বৈঠকে অংশ নেবেন। তিনি জানান, ত্রিপুরায় কৃষি ও কৃষকের কল্যানে দারুন কাজ হচ্ছে। তা সত্ত্বেও কিষান সম্মান যোজনার সার্বিক পরিস্থিতির খোজ নেবেন তিনি।


কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ রাষ্ট্র মন্ত্রী শোভা কারান্দলাজের বক্তব্য, কেন্দ্র-রাজ্য মিলে জনগণের উন্নয়নে অংশিদারিত্ব নিয়েছে। সেক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনকল্যাণমুখী কাজের অগ্রগতি সম্পর্কে অবগত হতে ত্রিপুরায় এসেছি। সূত্রের খবর, আগামীকাল পর্যালোচনা বৈঠক সেরে তিনি ফিসারী কলেজে যাবেন। সেখানে সুইমিং পুলের উদ্বোধন করবেন এবং আইসিএআরের অনুষ্ঠানে অংশ নেবেন। ওই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ণ রাষ্ট্র মন্ত্রী প্রতিমা ভৌমিক, ত্রিপুরার কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রী প্রণজিত সিংহ রায় এবং জনজাতি কল্যাণ মন্ত্রী মেবার কুমার জমাতিয়া।


ওই অনুষ্ঠান সেরে তিনি বিজেপি প্রদেশ কার্যালয়ে যাবেন। সেখানে কার্যকর্তাদের সাথে সাক্ষাত করবেন। সাক্ষাত সেরে তিনি দিল্লির উদ্দেশ্যে রওয়ানা দেবেন। তাঁর ওই সংক্ষিপ্ত রাজ্য সফরে ত্রিপুরা দারুন উপকৃত হবে বলে মনে করছেন কৃষি দফতরের আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *