BRAKING NEWS

পূর্ব ত্রিপুরার লোকসভা আসনে নির্বাচন ছিল জনগণের কাছে চ্যালেঞ্জের নির্বাচন: জিতেন্দ্র চৌধুরী

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৬ এপ্রিল: রাজীব ভট্টাচার্যকে দানব শিশু বললেন বিরোধী দলনেতা জিতেন্দ্র চৌধুরী। বাড়ি বাড়ি আক্রমণ করা, বিরোধী দলের পোলিং এজেন্টদের ভোট কেন্দ্র থেকে বার করে দেওয়া এটাই শেখায় বিজেপি? এটাই কি রাষ্ট্রবাদ? প্রশ্ন করলেন জিতেন্দ্র চৌধুরী।
উল্লেখ্য পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের ভোট গ্রহণ পর্ব সমাপ্ত হওয়ার পর বিরোধীদের দ্বারা বিভিন্ন জায়গায় হামলা-হুজ্জতির অভিযোগের উত্তরে বিজেপি প্রদেশ সভাপতি রাজিব ভট্টাচার্য বলেছিলেন বিরোধীরা বিভিন্ন অভিযোগ তুলে শিশুসুলভ আচরণ করছে। তারই উত্তরে জিতেন্দ্র চৌধুরী রাজীব ভট্টাচার্য্যকে বলেন” তিনি কোন শিশু? দানব শিশু নাকি?”

শুক্রবার সম্পন্ন হয়েছে পূর্ব ত্রিপুরার লোকসভা আসনের ভোট গ্রহণ পর্ব। এ বিষয়ে জিতেন্দ্র চৌধুরী বলেন, পূর্ব ত্রিপুরার লোকসভা আসনে নির্বাচন ছিল জনগণের কাছে চ্যালেঞ্জের নির্বাচন। শাসক দল বিজেপি সর্বাত্মকভাবে চেষ্টা করেছে এই নির্বাচনটাকেও প্রহসনে পরিণত করার। সরব প্রচার শেষ হওয়ার পর থেকেই পূর্ব ত্রিপুরার লোকসভা আসনের বিভিন্ন বিধানসভায় এলাকায় হামলা হুজ্জতির ঘটনা সংঘটিত করেছে বিজেপি। শুক্রবার সাংবাদিক সম্মেলন করে এমনটাই বললেন বিরোধী দলনেতা জিতেন্দ্র চৌধুরী। এদিন ইন্ডিয়া ব্লকের তরফে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে এছাড়া উপস্থিত ছিলেন পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের ইন্ডিয়া জোটের প্রার্থী আশীষ কুমার সাহা ও বাম নেতৃত্ব নারায়ণ কর।

এদিনের সাংবাদিক সম্মেলনে বিরোধী দলনেতা জিতেন্দ্র চৌধুরী পূর্ব ত্রিপুরা আসনে ঝামেলার ঘটনায় নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিককে দায়ী করেছেন। তিনি জানান, তেলিয়ামুড়া বিধানসভা এলাকার তিনটে বাড়িতে গতকাল অর্থাৎ বৃহস্পতিবার সন্ধ্যায় দুষ্কৃতীদের আক্রমণে বাড়িঘড় ভেঙে আসবাবপত্র তছনছ করে ফেলা হয়। এছাড়াও খোয়াই, হৃষ্যমুখ বিধানসভা, ধর্মনগর বিধানসভা, কমলপুর -এসব জায়গায় অন্যান্য বিধানসভা এলাকার থেকে বেশি হামলা-হুজ্জতির ঘটনা সংগঠিত হয়েছে বলে দাবি করেছেন জিতেন্দ্র চৌধুরী।

তিনি আরো বলেন, প্রকৃতির এই তীব্র দাবদাহ, এবং শাসকের রক্ত চক্ষু ও অপেক্ষা করে মানুষ আজ ঘর থেকে বেরিয়ে ভোট দান করেছেন। কিন্তু তবুও সম্পূর্ণ ভয় মুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটদান সম্পন্ন হয়েছে তা বলা চলে না। কারণ শাসক দল নিজেই সবকিছু নষ্ট করে দিতে চেয়েছে। যার ফলে সাধারণ জনগণ বা নির্বাচন কমিশন কারোই ক্ষমতা নেই সব কিছু শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার। এদিন সাংবাদিক সম্মেলনে এমনটাই দাবি করলেন বিরোধী দলনেতা। এছাড়া ঐদিন রাজ্যের বিভিন্ন জায়গায় ছোট বড় ঘটনার বিবরণ তুলে ধরেন জিতেন্দ্র চৌধুরী।

এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের ইন্ডিয়া জোটের প্রার্থী আশীষ কুমার সাহা বলেন, শাসক দল বিজেপি রাজ্যের দুটি লোকসভা কেন্দ্রে ভয়-ভীতি কে হাতিয়ার করে কিভাবে সাধারণ মানুষকে রাখা যায় তার যাবতীয় প্রচেষ্টা করেছে। এছাড়াও নির্বাচনের কাজে নিযুক্ত আধিকারিকদের নির্বাচনী কাজে হস্তক্ষেপ করেছে বিজেপি এমনটাই অভিযোগ তোলেন তিনি। তিনি বলেন পশ্চিম ত্রিপুরা আসনে নির্বাচনে বিভিন্ন ধরনের ভয়-ভীতি প্রদর্শন, প্রিসাইডিং অফিসার কে মারধর করা প্রভাবিত করার চেষ্টা করা ইত্যাদি অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশনের কাছে ইতিমধ্যে দ্বারস্থ হয়েছে ইন্ডিয়া জোটের নেতৃত্বরা। কিন্তু এখনো পর্যন্ত কোনো সদুত্তর মেলেনি। একইভাবে পূর্ব ত্রিপুরা আসনেও এ ধরনের ঘটনা সংঘটিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *