BRAKING NEWS

Surround Khowai police station: মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির অভিযোগ এর প্রতিবাদ জানিয়ে খোয়াই থানা ঘেরাও

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৫ অক্টোবর।। মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির অভিযোগ এর প্রতিবাদ জানিয়ে খোয়াই থানা ঘেরাও করলেন ক্ষুব্দ জনতা। ঘটনাকে কেন্দ্র করে লালছড়া এলাকার জনগণের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। খোয়াই লালটিলা এলাকার ছয় অভিযুক্তের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে এলাকাবাসী খোয়াই থানা ঘেরাও করেন। ঘটনার বিবরণে জানা যায়,খোয়াই লালটিলা এলাকায় এক ব্যবসায়ীর দোকান ভাঙচুর, ছিনতাই ও শ্লীলতাহানি অভিযোগে ছয় জন অভিযুক্তে বিরুদ্ধে থানায় মামলা করা হয়। অভিযুক্ত ছয় জনের উপর থেকে বিনাশর্তে মামলা প্রত্যাহারের দাবিতে এলাকার একাংশ লোকজন খোয়াই থানা ঘেরাও করেন।

অভিযুক্তরা হলো ইন্দ্রজিৎ মালাকার, পীযূষ দাস পরিমল দেব, ভজন মালাকার সহ সুমন গোপ এবং মনোরঞ্জন দাস। উল্লেখ্য,গত বৃহস্পতিবার রাতে আনুমানিক ৯ টা নাগাদ খোয়াইয়ের লালটিলা এলাকায় ব্যাবসায়ী কুকিল দাসের দোকানে একদল দুষ্কৃতী হামলা চালায় বলে অভিযোগ। হামলা চালিয়ে দোকান মালিক কোকিল দাসকে মারধর করে ।কুকিল দাসের চিৎকারে দোকান সংলগ্ন নিজ বাড়ি থেকে কুকিল দাসের মা, বাবা ও ভাতৃবধূ ছুটে আসে।দুষ্কৃতিকারী দল তাদেরকেও মারধর করে বলে অভিযোগ। দুষ্কৃতিকারী দল কুকিল দাসের বাড়িতে গিয়ে প্রায় চার ভরি স্বর্ণালংকার নিয়ে যায়। বাধা দিতে গেলে দুষ্কৃতিকারী দলের সদস্যরা ভাতৃবধূকে শ্লীলতাহানীর চেষ্টা করে বলে অভিযোগ। দুষ্কৃতিকারীদের আক্রমণে কুকিল দাস সহ তার মা-বাবা ও ভাতৃবধূ আক্রান্ত হয়। মা ও বাবা অনুকূল দাস রক্তাক্ত জখম হয় । প্রতিবেশীরা এই সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে খোয়াই থানায় সংবাদ দেওয়ার পর পেট্রোলিং এ থাকা পুলিশ ঘটনাস্থলে এসে পৌঁছে ।

পুলিশ এসে আহত সবাইকে খোয়াই জেলা হাসপাতালে নিয়ে যায় ।কর্মরত চিকিৎসক আহতদের মধ্যে কুকিল দাসের মা-বাবাকে জরুরী ভিত্তিতে আগরতলা জিবি হাসপাতাল রেফার করেন ।দুষ্কৃতিকারীদের মধ্যে থেকে ছয়জনকে চিনতে পারে এবং এই ছয়জনের বিরুদ্ধে খোয়াই থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। খোয়াই থানা লিখিত অভিযোগ পেয়ে ভারতীয় দণ্ডবিধির৪৪৮/৩২৫/৩৮০/৩৫৪/৪২৭ এবং ৩৪ এই ধারায় ৬ জনের বিরুদ্ধে পুলিশ একটি মামলা রুজু করে।তবে, পাল্টা অভিযোগও রয়েছে কুকিল দাসের বিরুদ্ধে।

এলাকায় দীর্ঘদিন ধরে কুকিল দাস শান্তি শৃঙ্খলা বিনষ্ট করে আসছে বলে অভিযোগ। খোয়াই থানায় পাল্টা অভিযোগ নিয়ে হাজির হন ৬ অভিযুক্তদের পক্ষের এলাকাবাসী। এলাকাবাসী জানান, অনুকূল দাস ও তার স্ত্রী পূর্ণিমা দাসকে ছেলে কুকিল দাস মারধোর করে রক্তাক্ত জখম করে মাটিতে ফেলে রেখেছে। এলাকাবাসী ছুটে গিয়ে দেখতে পায় এই অবস্থা। সাথে সাথে থানায় খবর দেয়। পরবর্তী সময় কুকিল দাস এলাকার ৬ জনের নামে থানায় একটি মিথ্যা মামলা রুজু করে।ছয়জন অভিযুক্তের নাম ধাম দিয়ে কয় থানা যে মামলা দায়ের করা হয়েছে অবিলম্বে এ মামলা প্রত্যাহার করে নেওয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী। এই মিথ্যা মামলা প্রত্যাহার করে না নিলে তারা বৃহত্তর আন্দোলনে সামিল হবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *