BRAKING NEWS

Many missing in Kerala floods : কেরলের ভয়াবহ বন্যায় মৃত্যু বেড়ে ৯, নিখোঁজ বহু

তিরুবনন্তপুরম, ১৭ অক্টোবর (হি.স) : নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত কেরল। দক্ষিণী রাজ্যের বিস্তীর্ণ অংশ জলমগ্ন হয়ে পড়েছে। কোট্টায়াম এবং ইডুক্কি জেলায় ভূমিধসের খবর পাওয়া গিয়েছে। কোট্টায়ামে ১২ জন নিখোঁজ রয়েছেন। খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। রবিবার পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আজও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণ পূর্ব আরব সাগরে ঘনীভূত নিম্নচাপের কারণেই এই বৃষ্টিপাত। পাঠানমথিত্তা, কোট্টায়াম, এর্নাকুলাম, ইডুক্কি, ত্রিশুরে রেড অ্যালার্ট ও তিরুবনন্তপুরম, কোল্লাম, আলাপ্পুঝা, পলক্কাদ, মালাপ্পুরাম, কোঝিকোড এবং ওয়ানাডে অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। আজ রবিবার ও আগামীকাল সোমবার শবরীমালা মন্দিরে যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে ভক্তদের।

ইতিমধ্যেই উদ্ধারে নেমে রাজ্য ও জাতীয় বিপর্যয় মোকাবিলবা বাহিনী। সেনা ও বায়ুসেনা উদ্ধারে হাত লাগিয়েছে। বন্যা কবলিত এলাকাগুলি থেকে সাধারণ মানুষকে এয়ারলিফ্ট করা হচ্ছে। বন্যা বিপর্যস্ত এলাকায় ভারতীয় সেনার ৩০ সদস্যের একটি দলকে পাঠানো হয়েছে। আরও দলকে তৈরি থাকতে বলা হয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, ১৯ অক্টোবর মঙ্গলবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ববনা রয়েছে। এর সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে, আজ সকালে কেরালার অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাত কিছুটা কমেছে। রাত পর্যন্ত একটানা বৃষ্টি হয়েছে। নতুন করে অন্য কোনও এলাকা প্লাবিত হওয়ার খবর পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *