BRAKING NEWS

ধলিয়ারকান্দি গ্রাম পঞ্চায়েতে দুর্নীতির অভিযোগ, নিশানায় কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৮ অক্টোবর ।। ঊনকোটি জেলার কৈলাশহর এর কংগ্রেস পরিচালিত ধলিয়ারকান্দি গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে স্থানীয় বিজেপি দলের নেতারা প্রকাশ্যে দুর্নীতির অভিযোগ এনেছেন। কৈলাসহরের গৌরনগর ব্লকের অধীনে ধলিয়ারকান্দি গ্রাম পঞ্চায়েতটি কংগ্রেস দলের অধীনে রয়েছে। এগারো আসন বিশিষ্ট ধলিয়ারকান্দি গ্রাম পঞ্চায়েতে সাতজন পঞ্চায়েত সদস্য কংগ্রেস দলের এবং চারজন পঞ্চায়েত সদস্য বিজেপি দলের রয়েছে। দীর্ঘদিন ধরেই পঞ্চায়েতের উন্নয়ন মুলক কাজে কিংবা অন্যান্য ক্ষেত্রেও বিজেপি দলের পঞ্চায়েত সদস্যদের ব্রাত্য রেখে কংগ্রেস দলের পঞ্চায়েত সদস্যরা লাগামহীন দুর্নীতি করে যাচ্ছে বলে সাত অক্টোবর বৃহস্পতিবার রাতে ধলিয়ারকান্দি গ্রামের বিজেপি দলের অফিসে সাংবাদিক সম্মেলন করে স্থানীয় বিজেপি দলের নেতারা জানান।


সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন স্থানীয় বিজেপি নেতা আব্দুল বাছিদ, সাহিন আলী, আকবর আলী, পিন্টু মালাকার সহ অন্যান্যরা। সাংবাদিক সম্মেলনে বিজেপি নেতা আব্দুল বাছিদ বলেন, সারা রাজ্যের সাথে ধলিয়ারকান্দি গ্রাম পঞ্চায়েতেও গরীব অংশের মানুষদের বিনামূল্যে সরকারি ঘর দেওয়ার কথা থাকলেও ধলিয়ারকান্দি গ্রাম পঞ্চায়েতে টাকার বিনিময়ে ঘর প্রদান করা হচ্ছে। ধলিয়ারকান্দি গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত সচিব এবং স্থানীয় কংগ্রেস দলের প্রভাবশালী নেতারা সরাসরি গরীব অংশের মানুষের কাছ থেকে টাকা সংগ্রহ করে সরকারি ঘর বন্টন করছেন বলে অভিযোগ বিজেপির। যারা টাকা দিতে পারছেন না কিংবা টাকা দিতে অসমর্থ তাদের ঘর দেওয়া হচ্ছে না বলে আব্দুল বাছিদ জানান। উনি আরও গুরুতর অভিযোগ করেন যে, পঞ্চায়েতে রেগার কাজেও লাগামহীন দুর্নীতি হচ্ছে। পঞ্চায়েতে রেগার কাজ না করে রেগার টাকা হাফিজ করে দেওয়া হচ্ছে বলে জানান। পঞ্চায়েতে লাগামহীন দুর্নীতির বিষয়ে গৌরনগর ব্লকের বিডিও-এর নিকট বিজেপি দলের পক্ষ থেকে মৌখিকভাবে জানানো হলেও কোনো ধরনের কার্যকরী ভুমিকা না নেওয়ায় ফের লিখিতভাবে জানানো হবে বলেও জানান বিজেপি নেতা আব্দুল বাছিদ।


সাংবাদিক সম্মেলনে স্থানীয় বিজেপি নেতা সাহিন আলী বলেন, সম্প্রতি ধলিয়ারকান্দি গ্রাম পঞ্চায়েতের এক নং ওয়ার্ডে এবং দুই নং ওয়ার্ডে দুটি মাটির রাস্তা নির্মানের জন্য পেলাসেটিং-এর কাজ শুরু হয়েছে। কিন্তু কাজের শুরু থেকেই পঞ্চায়েত সচিব এবং কংগ্রেস দলের নেতারা দুর্নীতি করেছেন। এব্যাপারে পঞ্চায়েতের নির্বাচিত বিজেপি দলের পঞ্চায়েত সদস্যরা গৌরনগর ব্লকের বিডিও-এর নিকট লিখিতভাবে অভিযোগ জানালেও বিডিও কোনো ধরনের কার্যকরী ভুমিকা নেয়নি বলে বিজেপি নেতা সাহিন আলী জানান। উনি আরও গুরুতর অভিযোগ করেন যে, পঞ্চায়েতের তরফে এই পেলাসেটিং-এর কাজ করা হলেও বাস্তবে কে এই কাজ করাচ্ছেন তা উনারা বুঝতে না পেরে পঞ্চায়েত সচিবের কাছ থেকে জানতে চাইলেও পঞ্চায়েত সচিব উনাদের কোনো উত্তর দেননি বলে জানান।


বিজেপি নেতা আকবর আলী বলেন, আসন্ন দূর্গা পূজা উপলক্ষে সম্প্রতি পঞ্চায়েত এলাকায় প্রকৃত গরীব অংশের মানুষদের বঞ্চিত করে কংগ্রেস দলের সমর্থকদের সরকারি কাজ করানো হয়েছে। এব্যাপারে পঞ্চায়েত সচিবকে জিজ্ঞেস করা হলে পঞ্চায়েত সচিব কোনো কিছু জানায় নি এবং কতজন মানুষ কাজ করেছে সেব্যাপারেও কিছু জানায় নি বলে জানান। এক্ষেত্রে পঞ্চায়েত সচিব এবং কংগ্রেস দলের নেতারা প্রচুর টাকা আত্মসাৎ করেছে বলে বিজেপি নেতা আকবর আলী জানান।


বিজেপি দলের নেতারা জানান, যেভাবে পঞ্চায়েতে প্রকাশ্যে পঞ্চায়েত সচিবকে সংগে নিয়ে প্রকাশ্যে দুর্নীতি করছে কংগ্রেস এর বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে খুব শীঘ্রই যদি কোনো ধরনের ভুমিকা না নেওয়া হয় তাহলে বিজেপি দলের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলন করা হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *