BRAKING NEWS

Miscreants set fire to two autos : পশ্চিম জয়নগর এবং বনকুমারি সাহাপাড়া দুটি অটো পুড়িয়ে দিয়েছে দুষ্কৃতকারীরা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৫ অক্টোবর।। রাজধানী আগরতলার পশ্চিম জয়নগরস্থিত এক নং আবাসনের বাসিন্দা বিকাশ শীলের একমাত্র রোজগারের মাধ্যম অটো রিক্সা পুড়িয়ে দিলো দুর্বৃত্তরা। বনকুমারী সাহা পাড়ায় নারায়ণ মালাকার অটোরিকশায় আগুন ।শহর এলাকার পশ্চিম জয়নগর এবং বনকুমারি সাহাপাড়া দুটি অটো পুড়িয়ে দিয়েছে দুষ্কৃতকারীরা। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। শারদ উৎসবের প্রাক্কালে রাজধানী আগরতলা শহর এলাকার রাত্রিকালীন নিরাপত্তা ব্যবস্থা নিয়ে নতুন করে প্রশ্ন করতে শুরু করেছে। রাজধানী আগরতলা পশ্চিম থানা এলাকার পশ্চিম জয়নগর ১নংআবাসিক এলাকায় গতকাল রাতে দুর্বৃত্তরা একটি অটোরিকশায় অগ্নিসংযোগ করেছে। তাতে অটোরিকশাটি পুড়ে ছারখার হয়ে গেছে। অটো রিস্কার মালিকের নাম বিকাশ শীল। জানাজায় গতকাল রাতে খাওয়া দাওয়ার পর বিকাশ শীল ও তার পরিবারের লোকজন না ঘুমিয়ে পড়েন।

রাত আনুমানিক একটা নাগাদ পার্শ্ববর্তী বাড়ির এক মহিলা অটোরিকশায় আগুন লাগার বিষয়টি জানালা দিয়ে দেখতে পারো। সঙ্গে সঙ্গে ওই মহিলা অটোর মালিক বিকাশ শীল ও তাদের পরিবারের লোকজনদের ঘুম থেকে ডেকে তুলেন। ঘুম থেকে উঠে বিকাশ শীল ও তার পরিবারের লোকজন দেখতে পান আগুন দাউদাউ করে জ্বলছে। তারা আগুন নেভাবার চেষ্টা করে ব্যর্থ হন। খবর দেওয়া হয় দমকল বাহিনীকে। দমকল বাহিনীর জর্দা ছুটে এসে আগুন আয়ত্তে আনলেও ততক্ষণে অটোরিকশাটি পুড়ে ছারখার হয়ে গেছে। অটোর মালিক বিকাশের জানায় এ অটো রিস্কার উপর নির্ভর করে তাদের সাতজনের পরিবার প্রতিপালন হত। অটো টি তার বড় ভাইয়ের কাছ থেকে কিনেছিল। এখনো পর্যন্ত কাগজপত্র পরিবর্তন হয়নি।

দুস্কৃতিকারীরা অটোটি পরিয়ে দেওয়ায় পরিবারটি অসহায় হয়ে পড়েছে। সোমবার রাতেই আগরতলা পূর্ব থানা এলাকার বনকুমারি সাহাপাড়া নারায়ন মালাকারের বাড়িতে ঢুকে দুর্বৃত্তরা একটি অটোরিকশায় অগ্নিসংযোগ করে। রাজনৈতিক শত্রুতার জেরে অগ্নিকাণ্ডের ঘটনা বলে তিনি দাবি করেছেন। এর আগেও তার উপর একাধিকবার হামলার ঘটনা ঘটেছে বলে তিনি জানান। গতকাল রাতে খাওয়া-দওয়ার পর তারা ঘুমিয়ে পড়লেবাড়ির বেড়া ডিঙিয়ে ভিতরে ঢুকে কেরোসিন ঢেলে অটোতে অগ্নিসংযোগ করে বলে অভিযোগ। বনকুমারি সাহাপাড়ার নারায়ন মালাকার জানান এর আগেও তার অটো গাড়িতে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। পরপর এসব ঘটনায় রীতিমতো বিপর্যস্ত হয়ে পড়েছে পরিবারকে। নারায়ন মালাকার অভিযোগ করেছেন, এলাকায় কোনো নিরাপত্তা নেই। একটি দুষ্ট চক্র এই ধরনের কাজকর্মে জড়িত বলে তিনি অভিযোগ করেন। মানুষ ও তাদের আতঙ্কে মুখ খোলার সাহস পাচ্ছে না বলেও তিনি উল্লেখ করেন। এ ব্যাপারে থানায় সুনির্দিষ্ট অভিযোগ দায়ের করা হয়েছে। থানায় অভিযোগ দায়ের করা হলেও ন্যায়বিচার পাওয়ার বদলে ও হয়রানির শিকার হতে হয় বলে অভিযোগ এনেছেন নারায়ন মালাকার।রাত্রিকালীন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য দাবি উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *