BRAKING NEWS

Jyoti Surekha won silver : মহিলাদের কম্পাউন্ড ইভেন্টে রূপো জিতলেন জ্যোতি সুরেখা

নয়াদিল্লি, ২৬ সেপ্টেম্বর (হি.স) : মহিলাদের কম্পাউন্ড ইভেন্টে শনিবার একটি সোনার পদক জয়ের সুযোগ হাতছাড়া করলেন ভারতের জ্যোতি সুরেখা ভেন্নাম। মার্কিন যুক্তরাষ্ট্রের ইয়াংকটনে বিশ্ব তীরন্দাজী প্রতিযোগিতায় জ্যোতি পেলেন রূপো পদক।

এবারের এই প্রতিযোগিতায় তৃতীয়বার সারা লোপেজের মুখোমুখি হলেন। বিশ্ব নম্বর ৩ কলম্বিয়ার সারা এই ইভেন্টেও জিতলেন। ১৪৪-১৪৬ অর্থাৎ ২ পয়েন্টের ব্যবধানে হেরে গেলেন জ্যোতি। এবার তৃতীয়বার ফাইনালে পৌঁছে যান জ্যোতি। সেমি ফাইনালে তিনি হারান মেক্সিকোর আন্দ্রেয়া বেসারাকে, ১৪৮-১৪৬ পয়েন্টে। তার আগে কোয়ার্টার ফাইনালে জ্যোতি হারান বিশ্বের ১৯ নম্বর ক্রোয়েশিয়ার আমান্ডা মিনারিককে। সেই ম্যাচটি জিতে ছিলেন ৬ পয়েন্টের ব্যবধানে (১৫০-১৪৪)। এরআগে, টিম ইভেন্টে দুটি পদক জয়ী দলে ছিলেন জ্যোতি। মেয়েদের আর মিক্সড কম্পাউন্ড বিভাগে দুটি পদক জিতেছেন।


মেয়েদের ইভেন্টে তিনি আর দলের অন্য দুই প্রতিযোগী-মুসকান কিরার এবং প্রিয়া গুর্জার হার মানেন কলম্বিয়ার প্রতিপক্ষ লোপেজ-আলেজান্দ্রা উস্কিয়ানো-নোরা ভালদেজদের কাছে(২২৪-২২৯)। এরপর জ্যোতি সতীর্থ অভিষেক ভার্মাকে নিয়ে নেমেছিলেন মিক্সড ইভেন্টের ফাইনালে। সেখানেও কলম্বিয়া জুটি লোপেজ-ড্যানিয়েল মুনোজ তাঁদের হারিয়ে দেন ১৫৪-১৫০ পয়েন্টে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *