BRAKING NEWS

Anti-cannabis smuggling drive : গাঁজা পাচার বিরোধী অভিযান চালিয়ে বড় ধরনের সাফল্য পেয়েছে চুড়াইবাড়ি থানার পুলিশ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৬ সেপ্টেম্বর।। গাঁজা পাচার বিরোধী অভিযান চালিয়ে বড় ধরনের সাফল্য পেয়েছে চুড়াইবাড়ি থানার পুলিশ।বহিঃ রাজ্যে পাচারের পথে ত্রিপুরা অসম সীমান্তের চুরাইবাড়ি থানার হাতে উদ্ধার কোটি টাকার গাঁজা।
বহিঃ রাজ্যে পাচারের পথে ত্রিপুরা অসম সীমান্তের চুরাইবাড়ি থানার হাতে উদ্ধার কোটি টাকার শুকনো গাঁজা।সাথে আটক দুটি লরি।ধৃত একটি লরির চালক এবং সহচালক।অপর লরির চালক পুলিশের সামনেই গাড়ির চাবি নিয়ে পলাতক।চুরাইবাড়ি থানার পুলিশ এনডিপিএস ধারায় মামলা রুজু করেছে। পলাতক চালককে আটক করতে তৎপরতা শুরু করেছে পুলিশ। ধৃত চালক এবং সহ চালককে মঙ্গলবার আদালতে সোপর্দ করবে পুলিশ।


ইদানিংকালে রাজ্যে নেশা সামগ্রী প্রবেশের চেয়ে প্রতিদিন ব্যাপক পরিমাণ শুকনো গাঁজা রাজ্য থেকে বেরিয়ে যাচ্ছে।একমাত্র ৮ নং আসাম আগরতলা জাতীয় সড়ক দিয়েই নেশা বানিজ্যের অবাধ বিচরণ।কিন্তু জাতীয় সড়কের পাশে অবস্থিত থানা বাবুরা সব দেখে শুনেও সেক্ষেত্রে কোন ভূমিকা পালন করছেন না বলে অভিযোগ।মোটা অঙ্কের মাসোহারায় থানার একাংশ অফিসাররা এই অবৈধ গাঁজা পাচার বাণিজ্যে গাঁজা মাফিয়াদের সাহায্য দিয়ে যাচ্ছেন বলেও অভিযোঘ। রাজ্যের সবকটি থানা পেরিয়ে উত্তর জেলায় প্রবেশের পর স্হানীয় থানাগুলি প্রায়শই লরি থেকে গাঁজা উদ্ধার করছে। অনুরূপ আজও ত্রিপুরা অসম সীমান্তের ৮ নং জাতীয় সড়কের উপর চুড়াইবাড়ি থানার নাকা পয়েন্টে তল্লাশি চলাকালীন সময় আনুমানিক সকাল ৮ টা নাগাদ একটি লরি‌কে দাঁড় করিয়ে তল্লাশি চালায় স্হানীয় থানার পুলিশ। পুলিশি তল্লাশিতে লরি থেকে ৯৮৭ কেজি শুকনো গাঁজা উদ্ধার করে পুলিশ।আটক করা হয় লরিটিকে। সাথে আটক করা হয় চালক ও সহচালককে। ধৃতদের নাম দরিয়া কুমার জমাতিয়া (৩৩) , বাড়ি কাকড়াবন থানার তানাবাড়ি এলাকায়। অপরজনের নাম দিলোয়ার সিং (৩৬) তার বাড়ি উত্তর প্রদেশে।


এদিকে একই দিনে বেলা এগারটা নাগাদ একটি লরি চুরাইবাড়ি থানার সামনে আসার পর লরিটিকে পুলিশ দাঁড় করায়। দাঁড় করানোর নিমেষের মধ্যে পুলিশের সামনে থেকে লরির চাবি নিয়ে দিন দুপুরে পালিয়ে যায় চালক।পরে এই লরিতে তল্লাশি চালিয়ে ২০৭ কেজি শুকনো গাঁজা উদ্ধার করে চুরাইবাড়ি থানার পুলিশ।বর্তমানে দুটি লরি থেকে উদ্ধার হওয়া ১১৯৪ কেজি শুকনো গাঁজা সহ দুটি লরি,চালক এবং সহ চালক চুরাইবাড়ি থানার হেফাজতে রয়েছে।
অপরদিকে গোটা ঘটনা নিয়ে মহকুমা পুলিশ আধিকারিক কান্তা জাহাঙ্গীর বলেন,চুরাইবাড়ি থানার রুটিন তল্লাশিতে পর পর দুটি লরি থেকে ১০৯ প্যাকেটে মোট ১১৯৪ কেজি শুকনো গাঁজা উদ্ধার হয়েছে। উদ্ধারকৃত গাঁজার বাজার মূল্য এক কোটি টাকার অধিক।


সাথে দুটি লরি,চালক এবং সহ চালককে আটক করা হয়েছে।চুরাইবাড়ি থানার পুলিশ একটি এনডিপিএস ধারায় মামলা রুজু করে আটককৃত লরি থেকে পালিয়ে যাওয়া চালককে গ্রেফতারের উদ্যেশ্যে তদন্তে নেমে পড়েছে বলে জানিয়েছেন মহকুমা পুলিশ আধিকারিক।তিনি আরো বলেন,এই বিপুল পরিমাণ গাঁজা দুটি লরির ভেতরে সুকৌশল করে আগরতলা থেকে বহিঃ রাজ্যের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল।পাশাপাশি ধৃতদের জোর জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছে চুরাইবাড়ি থানার পুলিশ। স্হানীয় থানার পুলিশ আগামীকাল ধৃতদের ধর্মনগর জেলা আদালতে সোপর্দ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *